মানিকগঞ্জে তারেক মাসুদ ও মিশুক মুনীর স্মরণে নানা কর্মসূচি

বণিক বার্তা প্রতিনিধি, মানিকগঞ্জ

সড়ক দুর্ঘটনায় নিহত প্রখ্যাত চলচ্চিত্রকার তারেক মাসুদ সাংবাদিক মিশুক মুনীরের মৃত্যুবার্ষিকী স্মরণে মানিকগঞ্জে নানা কর্মসূচি পালিত হয়েছে। গতকাল সকালে দুর্ঘটনাস্থল ঢাকা-আরিচা মহাসড়কের জোকা এলাকায় নির্মিত স্মৃতি লকে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় মানিকগঞ্জ প্রেস ক্লাব, তারেক মাসুদ-মিশুক মুনীর স্মৃতি পরিষদ, ঢাকা-মানিকগঞ্জ-পাটুরিয়া রেললাইন বাস্তবায়ন আন্দোলন কমিটি বারসিকসহ বিভিন্ন সংগঠন। এর আগে ঢাকা-আরিচা মহাসড়কের দুর্ঘটনাস্থলে নিরাপদ সড়কসহ বিভিন্ন দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

মানববন্ধনে মানিকগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু, ঘাতক দালাল নির্মূল কমিটি মানিকগঞ্জ শাখার সভাপতি অ্যাডভোকেট দীপক কুমার ঘোষসহ বিভিন্ন সংগঠনের নেতারা বক্তব্য রাখেন। সময় বক্তারা নিহত তারেক মাসুদ-মিশুক মুনীরের দুর্ঘটনাকবলিত স্থানে তাদের স্মরণে একটি ভাস্কর্য নির্মাণ ঢাকা-মানিকগঞ্জ-পাটুরিয়ায় রেললাইনের দাবি জানান। মানববন্ধন শেষে বানিয়াজুরী এলাকায় তারেক মাসুদ-মিশুক মুনীর স্মরণে স্মৃতিচারণমূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া বিভিন্ন বিদ্যালয় প্রাঙ্গণে গাছের চারা রোপণ করা হয়েছে।

উল্লেখ্য, ২০১১ সালের ১৩ আগস্ট সকালে কাগুজের ফুল সিনেমার শ্যুটিং স্পট দেখে মানিকগঞ্জের শিবালয় উপজেলার শালজানা গ্রাম থেকে ঢাকা ফিরছিলেন প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদ, তার স্ত্রী ক্যাথরিন মাসুদ, বিশিষ্ট সাংবাদিক মিশুক মুনীরসহ নয়জনের একটি দল। পথে ঢাকা-আরিচা মহাসড়কের ঘিওর উপজেলার জোকা নামক এলাকায় তাদের বহনকৃত মাইক্রোবাসটি পৌঁছলে বিপরীতগামী চুয়াডাঙ্গা ডিলাক্স পরিবহনের বাসের সঙ্গে সংঘর্ষ হয়। সময় মাইক্রোসবাসটি দুমড়ে-মুচড়ে যায়। মাইক্রোবাসের ভেতরে থাকা তারেক মাসুদ মিশুক মুনীরসহ প্রডাকশন সহকারী ওয়াসিম, জামাল এবং মাইক্রোবাসচালক মুস্তাফিজুর রহমানসহ পাঁচজন নিহত হন। সে দুর্ঘটনায় আহত হন তারেক মাসুদের স্ত্রী ক্যাথরিন মাসুদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিল্পী ঢালী আল মামুন তার স্ত্রী দেলোয়ারা বেগম জলি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন