শেয়ার কিনবেন এনভয় টেক্সটাইলসের তিন পরিচালক

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকভুক্ত বস্ত্র খাতের কোম্পানি এনভয় টেক্সটাইলস লিমিটেডের তিন পরিচালক কোম্পানিটির কোটি লাখ ১০ হাজার ২৩০টি শেয়ার কেনার ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

কোম্পানির উদ্যোক্তা পরিচালক কুতুবউদ্দিন আহমেদ ৪৩ লাখ ৭৯ হাজার ৫৬৪টি, উদ্যোক্তা পরিচালক তানভীর আহমেদ কোটি ১৯ লাখ ৫১ হাজার ১০৪টি এবং পরিচালক সুমাইয়া আহমেদ ৪৩ লাখ ৭৯ হাজার ৫৬২টি শেয়ার কেনার ঘোষণা দিয়েছেন। আগামী ৩০ কার্যদিবসের মধ্যে বিদ্যমান বাজারদরে কোম্পানিটির তিন পরিচালক ডিএসইর ব্লক মার্কেটের মাধ্যমে উল্লেখিত শেয়ার কিনবেন।

গতকাল ডিএসইর ব্লক মার্কেটে এনভয় টেক্সটাইলসের কোটি লাখ ৬৫ হাজার ২৩০টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজারমূল্য ছিল ৮৮ কোটি ৭৯ লাখ ২৯ হাজার টাকা। এসব শেয়ার ৪১ টাকা ৯০ পয়সা থেকে ৪৬ টাকার মধ্যে লেনদেন হয়েছে।

চলতি ২০২১-২২ হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) পুঁজিবাজারে তালিকভুক্ত বস্ত্র খাতের কোম্পানি এনভয় টেক্সটাইলস লিমিটেডের উল্লেখযোগ্য ব্যবসা প্রবৃদ্ধি হয়েছে। আলোচ্য সময়ে কোম্পানিটির আয় হয়েছে ৫৫০ কোটি ৭৫ লাখ টাকা। যেখানে আগের বছরের একই সময়ে আয় ছিল ৩৮১ কোটি ২৮ লাখ টাকা। সময়ের ব্যবধানে কোম্পানিটির আয় বেড়েছে ৪৪ শতাংশ। প্রথমার্ধে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ২৩ কোটি টাকা। যেখানে আগের বছরের একই সময়ে নিট মুনাফা ছিল কোটি ১৭ লাখ টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৩৭ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৩৭ পয়সা। গত বছরের ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ৩৮ টাকা ৬৬ পয়সা।

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরে শতাংশ চূড়ান্ত নগদ লভ্যাংশ দিয়েছে এনভয় টেক্সটাইলস। এছাড়া সমাপ্ত হিসাব বছরের জন্য শতাংশ অন্তর্বর্তীকালীন নগদ লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন