১১ শতাংশ দর হারিয়েছে কুইন সাউথ টেক্সটাইল

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি কুইন সাউথ টেক্সটাইল মিলস লিমিটেডের শেয়ারদর গত সপ্তাহে ১১ শতাংশ দর হারিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত সপ্তাহের পাঁচ কার্যদিবসে কোম্পানিটির ৬০ কোটি টাকারও বেশি শেয়ার লেনদেন হয়েছে। প্রতিদিন গড়ে লেনদেন হয়েছে ১২ কোটি টাকার শেয়ার।

চলতি ২০২১-২২ হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬১ পয়সা। যেখানে আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ৪৯ পয়সা। এদিকে চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ২৯ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ২২ পয়সা। গত বছরের ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৫ টাকা পয়সায়।

সর্বশেষ সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা ২৫ পয়সা, যা আগের হিসাব বছরে ছিল ৮৯ পয়সা। গত বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৬ টাকা ৩১ পয়সা। সমাপ্ত হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিটির পর্ষদ। এর মধ্যে

উদ্যোক্তা পরিচালক বাদে সাধারণ বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ সব শ্রেণীর বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ স্টক লভ্যাংশ।

এর আগের ৩০ জুন সমাপ্ত ২০২০ হিসাব বছরে কোম্পানিটি মোট ১৬ শতাংশ লভ্যাংশ দিয়েছে। এর মধ্যে শতাংশ নগদ লভ্যাংশ উদ্যোক্তা পরিচালক ব্যতীত অন্য শেয়ারহোল্ডারদের জন্য এবং বাকি শতাংশ বোনাস লভ্যাংশ সব শেয়ারহোল্ডারের জন্য। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছিল ৯৬ পয়সা, যা আগের বছর একই সময় ছিল টাকা ৬৪ পয়সা।

ডিএসই গত বৃহস্পতিবার কুইন সাউথ টেক্সটাইল শেয়ারের সর্বশেষ সমাপনী দর ছিল ৩০ টাকা ৯০ পয়সা। গত এক বছরে শেয়ারটির দর ২০ টাকা ২০ পয়সা থেকে ৩৬ টাকা ৭০ পয়সার মধ্যে ওঠানামা করেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন