২% নগদ লভ্যাংশ দেবে ফু-ওয়াং সিরামিক

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ফু-ওয়াং সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পর্ষদ সাধারণ বিনিয়োগকারীদের জন্য ২০২০-২১ হিসাব বছরে শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের ঘোষণা দিয়েছে। কোম্পানিটির উদ্যোক্তা পরিচালকদের জন্য লভ্যাংশ প্রযোজ্য নয়। গতকাল অনুষ্ঠিত পর্ষদ সভায় সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৪ পয়সা। যেখানে আগের হিসাব বছরে ইপিএস ছিল ৪৭ পয়সা। বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১১ টাকা ৭০ পয়সায়। ঘোষিত লভ্যাংশ অন্যান্য এজেন্ডায় বিনিয়োগকারীদের অনুমোদন নিতে বছরের ৩০ ডিসেম্বর বেলা সাড়ে ১১টায় ডিজিটাল প্লাটফর্মে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১২ ডিসেম্বর। ২০১৯-২০ হিসাব বছরে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য দশমিক ৪০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। আগের ২০১৮-১৯ হিসাব বছরে শতাংশ নগদ লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানিটির বিনিয়োগকারীরা।

সর্বশেষ নিরীক্ষিত ইপিএস বাজারদরের ভিত্তিতে শেয়ারটির মূল্য-আয় অনুপাত বা পিই রেশিও ৩৪ দশমিক ৮৯, অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের ভিত্তিতে যা ৪৩ দশমিক ৯৩।

১৯৯৮ সালে তালিকাভুক্ত ফু-ওয়াং সিরামিকের অনুমোদিত মূলধন ৫০০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ১৩৬ কোটি ২৬ লাখ ৯০ হাজার টাকা। মোট শেয়ারের সংখ্যা ১৩ কোটি ৬২ লাখ ৬৯ হাজার ৯৪। এর মধ্যে ২১ দশমিক শূন্য শতাংশ শেয়ার রয়েছে উদ্যোক্তা পরিচালকদের হাতে। এছাড়া প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ১১ দশমিক শূন্য শতাংশ, বিদেশী বিনিয়োগকারীদের কাছে দশমিক সাধারণ বিনিয়োগকারীদের হাতে বাকি ৬৭ দশমিক ৫৪ শতাংশ শেয়ার রয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত বৃহস্পতিবার শেয়ারটির সর্বশেষ দর ছিল ১৬ টাকা ৪০ পয়সা। সমাপনী দরও ছিল একই। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন সর্বোচ্চ দর ছিল যথাক্রমে টাকা ৮০ পয়সা ২৮ টাকা ৬০।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন