এনভয় টেক্সটাইলস ও ফরচুন সুজের পর্ষদ সভা ১১ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত এনভয় টেক্সটাইলস লিমিটেড ফরচুন সুজ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভার তারিখ নির্ধারণ করা হয়েছে। ১১ অক্টোবর কোম্পানি দুটির পর্ষদ সভা আহ্বান করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

এনভয় টেক্সটাইলস: কোম্পানিটির পর্ষদ সভা ১১ অক্টোবর বেলা ৩টায় অনুষ্ঠিত হবে। এতে অন্যান্য বিষয়ের পাশাপাশি ৩০ জুন সমাপ্ত ২০২১ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

৩০ জুন সমাপ্ত ২০২১ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) এনভয় টেক্সটাইলসের আয় হয়েছে ৬০৫ কোটি টাকা। যেখানে এর আগের বছরের একই সময়ে আয় ছিল ৬৯৪ কোটি টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে কোটি ৭৪ লাখ টাকা। যেখানে এর আগের বছরের একই সময়ে নিট মুনাফা ছিল ৩৪ কোটি ৫০ লাখ টাকা। প্রথম তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৮ পয়সা, যা এর আগের বছরের একই সময়ে ছিল টাকা পয়সা। বছরের ৩১ মার্চ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৭ টাকা ৯০ পয়সায়।

এর আগে ৩০ জুন সমাপ্ত ২০১৯-২০ হিসাব বছরে কোম্পানিটির কর-পরবর্তী মুনাফা হয় ২৭ কোটি টাকা। যেখানে এর আগের হিসাব বছরে মুনাফা ছিল ৫৫ কোটি টাকা। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস ছিল টাকা ৬৩ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল টাকা ৩১ পয়সা। গত বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়ায় ৪০ টাকা ৫৭ পয়সা।

রফতানিমুখী পরিবেশবান্ধব ডেনিম কোম্পানিটি ২০১২ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়। বর্তমানে এর অনুমোদিত মূলধন ৪০০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ১৬৭ কোটি ৭৩ লাখ ৫০ হাজার টাকা। রিজার্ভে রয়েছে ৩৬৪ কোটি ৮১ লাখ টাকা। মোট শেয়ার সংখ্যা ১৬ কোটি ৭৭ লাখ ৩৪ হাজার ৭৬৭টি। এর মধ্যে উদ্যোক্তা-পরিচালকদের কাছে ৪৫ দশমিক ৫৮ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ৪৫ দশমিক ৬১, বিদেশী বিনিয়োগকারীদের কাছে দশমিক শূন্য সাধারণ বিনিয়োগকারীর হাতে বাকি দশমিক ৭৫ শতাংশ শেয়ার রয়েছে।

ডিএসইতে গতকাল এনভয় টেক্সটাইলস শেয়ারের সর্বশেষ সমাপনী দর ছিল ৪৬ টাকা ৯০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ২১ টাকা ২০ পয়সা ৪৭ টাকা ২০ পয়সা।

ফরচুন সুজ: কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভা ১১ অক্টোবর বিকাল সাড়ে ৪টায় অনুষ্ঠিত হবে। এতে অন্যান্য বিষয়ের পাশাপাশি ৩০ জুন সমাপ্ত ২০২১ হিসাব বছরে কোম্পানির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, ৩০ জুন সমাপ্ত ২০২১ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৬১ পয়সা। তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) ইপিএস হয়েছে ৪১ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যেখানে শেয়ারপ্রতি লোকসান ছিল ৪৩ পয়সা। ৩১ মার্চ ২০২১ শেষে শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১৩ টাকা ৭০ পয়সা।

৩০ জুন সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ লভ্যাংশ দিয়েছে ফরচুন সুজ। এর মধ্যে শতাংশ নগদ উদ্যোক্তা পরিচালক ব্যতীত এবং শতাংশ বোনাস সব শেয়ারহোল্ডারকে দেয়া হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন