পুঁজিবাজার থেকে ১১ কোটি টাকা সংগ্রহ

মোস্তফা মেটালের আবেদন গ্রহণ শুরু

নিজস্ব প্রতিবেদক

এসএমই খাতে দীর্ঘমেয়াদি অর্থায়নের সুযোগ সৃষ্টির লক্ষ্যে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৮০তম কমিশন সভায় মোস্তফা মেটাল ইন্ডাস্ট্রিজকে কোয়ালিফায়েড ইনভেস্টর অফার বাই স্মল ক্যাপিটাল কোম্পানিজের (কিউআইও) মাধ্যমে পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহের অনুমোদন দিয়েছে।  সেই লক্ষ্যে কোম্পানিটির শেয়ারে আবেদন গ্রহণ আজ থেকে শুরু হচ্ছে এবং শেষ হবে ৩০ সেপ্টেম্বর।

মোস্তফা মেটাল ইন্ডাস্ট্রিজ কিউআইওর মাধ্যমে প্রতিটি ১০ টাকা মূল্যে কোটি ১০ লাখ শেয়ার ইস্যুর মাধ্যমে ১১ কোটি টাকা উত্তোলন করবে। কোম্পানিটি উত্তোলিত অর্থ দিয়ে ব্যাংকঋণ পরিশোধ, কার্যকরী মূলধন এবং ইস্যু ব্যবস্থাপনা খরচ খাতে ব্যয় করবে। কোম্পানিটির ৩০ ডিসেম্বর ২০২০ সমাপ্ত আর্থিক প্রতিবেদন অনুযায়ী শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৭৬ পয়সা এবং পুনর্মূল্যায়ন সঞ্চিতি ছাড়া নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১০ টাকা ৯০ পয়সা।

এসএমই প্লাটফর্মে লেনদেনের তারিখ থেকে পরবর্তী তিন বছর ইস্যুয়ার কোম্পানি কোনো বোনাস শেয়ার ইস্যু করতে পারবে না। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে যথাক্রমে এনবিএল ক্যাপিটাল অ্যান্ড ইকুইটি ম্যানেজমেন্ট এবং স্বদেশ ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্ট।

সভায় আরো সিদ্ধান্ত হয়েছে যে তালিকাভুক্ত সিকিউরিটিজে যেসব ইনডিভিজুয়াল ইনভেস্টরের (রেসিডেন্ট অ্যান্ড নন-রেসিডেন্ট) বাজারমূল্যে বিনিয়োগের পরিমাণ কোটি টাকা বা তদূর্ধ্ব সেসব ইন্ডিভিজুয়াল ইনভেস্টর কোয়ালিফায়েড ইনভেস্টর হিসেবে বিবেচিত হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন