আনোয়ারায় স্কুল মাঠে হাঁটু পানি, শিক্ষার্থীদের ভোগান্তি চরমে

বণিক বার্তা প্রতিনিধি, আনোয়ারা, চট্টগ্রাম

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বরুমচড়া উদয়ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে বৃষ্টি হলেই জমে হাঁটু পানি। শিক্ষার্থীদের পানি পেরিয়ে ক্লাসে আসতে হচ্ছে। যাওয়ার সময়ও একই ভোগান্তি। সংশ্লিষ্টরা বলছেন, দীর্ঘদিন ধরে মাঠ ভরাট না করা এবং পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় এমন দুর্ভোগ পোহাতে হয় প্রায় ২৫০ শিক্ষার্থীকে।  

আজ মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা গেছে, স্কুলের মাঠে জমা হাঁটু পানি থেকে জামা-জুতা বাঁচিয়ে ক্লাসে যাচ্ছে শিক্ষার্থীরা। অনেকের কাপড় ভিজে গেছে। মাঠের চারপাশে রাস্তা থাকায় পানি সরতে পারছে না। 

জানা গেছে, পানি পার হতে গিয়ে পা পিছলে পড়ে যাওয়ার ঘটনা ঘটেছে। এতে অনেক শিক্ষার্থীর ইউনিফর্ম, বই-খাতা নষ্ট হচ্ছে। স্কুলের প্রধান শিক্ষিকা শিবু রানী দাশ জানান, সংস্কার কাজের জন্য পাওয়া বরাদ্দ দিয়ে তারা স্কুলে রঙ করা, দরজা-জানালা মেরামত করাসহ বিভিন্ন উন্নয়ন করেছেন। মাঠের বিষয়টি নিয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা এবং উপজেলা চেয়ারম্যানের সঙ্গেও কথা বলেছেন। আগামী বাজেটে স্কুলের মাঠের বিষয়ে বরাদ্দ দেবেন বলে তারা আশ্বাস দিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা শিক্ষা কর্মকর্তা বেলাল হোসেন বলেন, ‘আমি স্কুলটির মাঠের বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং উপজেলা চেয়ারম্যানের সাথে কথা বলেছি। তারা বিষয়টি সম্পর্কে ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন।’

উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী বলেন, ‘স্কুলের মাঠটি আমি দেখেছি। আগামী বাজেটে স্কুলের মাঠের জন্য বরাদ্দের ব্যবস্থা করা হবে।’

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন