শাশা ডেনিমসের তৃতীয় প্রান্তিক প্রকাশ

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত শাশা ডেনিমস লিমিটেড চলতি ২০২০-২১ হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা গত বছরের একই সময়ের তুলনায় বেড়েছে।

কোম্পানিটির আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৬৩ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ২০ পয়সা। সে হিসাবে কোম্পানিটির মুনাফা বেড়েছে ৪৩ পয়সা বা ২১৫ শতাংশ। অন্যদিকে চলতি হিসাব বছরের নয় মাসে (জুলাই-মার্চ) কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে টাকা ১৫ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ১৩ পয়সা। সে হিসাবে কোম্পানিটির মুনাফা বেড়েছে টাকা পয়সা বা ৭৮৪ শতাংশ।

৩১ মার্চ ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪১ টাকা ৬১ পয়সা।

প্রসঙ্গত, ইওএস টেক্সটাইল মিলস লিমিটেডের আরো ১৮ শতাংশ শেয়ার ক্রয়ের সিদ্ধান্ত নেয় শাশা ডেনিমস লিমিটেড। আর এর জন্য কোম্পানিটি বিনিয়োগ করবে ২১ কোটি ৭৯ লাখ ৩২ হাজার ৮৮৫ টাকা ৫৪ পয়সা। অধিগ্রহণের ফলে ইওএস টেক্সটাইলের মোট ৯৮ শতাংশ শেয়ারের মালিক হবে শাশা ডেনিমস। এর আগে ২০১৯ সালের শুরুতে তারা ৯৬ কোটি ৮৫ লাখ ৯০ হাজার ৬০২ টাকায় ইওএস টেক্সটাইলের ৮০ শতাংশ শেয়ার অধিগ্রহণ করে।

ইওএস টেক্সটাইল ছিল ইতালীয় কোম্পানি বার্তো ইজি ইন্ডাস্ট্রিয়া তেসিলে এসআরএলের একটি সিস্টার কনসার্ন। ডিইপিজেডে শাশা ডেনিমসের কারখানার পাশেই ১২টি প্লটের ওপর এর কারখানা অবস্থিত।

চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) শাশা ডেনিমসের সমন্বিত ইপিএস হয়েছে ৪৩ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা পয়সা। দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ৩৩ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৬৭ পয়সা। ৩১ ডিসেম্বর প্রতিষ্ঠানটির সমন্বিত এনএভিপিএস দাঁড়িয়েছে ৪১ টাকা ১৭ পয়সা।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের সর্বশেষ সমাপনী দর ছিল ২০ টাকা ৭০ পয়সা। গত এক বছরে শেয়ারটির দর ১৭ টাকা ৫০ পয়সা থেকে ২৮ টাকা ৪০ পয়সার মধ্যে ওঠানামা করেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন