এসডিজি ইয়ুথ ফোরামের ওয়েবিনারে বিএইচবিএফসির চেয়ারম্যানের প্রবন্ধ উপস্থাপন

সম্প্রতি এসডিজি ইয়ুথ ফোরামের উদ্যোগে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইকো নেটওয়ার্ক ক্লাবের সহযোগিতায় সামরাস ট্রাভেলস অ্যান্ড ট্যুরসের কারিগরি এসডিজি- শোভন কর্মসংস্থান অর্থনৈতিক উন্নয়ন শীর্ষক এক ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে।

এসডিজি ইয়ুথ ফোরামের ঢাকা টিমের কো-অর্ডিনেটর ফারহানা বারীর সভাপতিত্বে দপ্তর সম্পাদক মিনহাজুর রহমান শিহাবের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন সংগঠনের সভাপতি নোমান উল্লাহ বাহার। এছাড়া বক্তব্য রাখেন জোনটা ইন্টারন্যাশনালের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি কাউন্সিলের সেক্রেটারি . রুবিনা হোসেন।

ওয়েবিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনের (বিএইচবিএফসি) চেয়ারম্যান অধ্যাপক . মো. সেলিম উদ্দিন। তিনি বলেন, করোনা মহামারীর প্রাদুর্ভাবের ফলে শোভন কর্মসংস্থান অর্থনৈতিক উন্নয়নে কিছুটা ভাটা পড়লেও সরকারের ঘোষিত প্রণোদনা প্যাকেজের ফলে তা লাঘবে ভূমিকা রাখছে। চলমান করোনা পরিস্থিতিতেও বৈদেশিক রেমিট্যান্সের যে রেকর্ড হয়েছে তা সত্যিই প্রশংসার দাবিদার। জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন অভীষ্ট বাংলাদেশ সরকারের অষ্টম পঞ্চবার্ষিকের সঙ্গে সমন্বয় সাধন করা হয়েছে এবং সেই পরিকল্পনা অনুযায়ী বাস্তবায়ন হলে ২০২৬ সাল নাগাদ বাংলাদেশ উন্নয়নশীল দেশে, ২০৩০ সাল নাগাদ উচ্চমধ্যম আয়ের দেশে এবং ২০৩৫ সালের মধ্যে ২৫তম বৃহৎ অর্থনীতির দেশ হিসেবে আবির্ভূত হবে।  বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন