শুক্রবার | মে ০৭, ২০২১ | ২৩ বৈশাখ ১৪২৮

টকিজ

চলে গেলেন ‘আমার ছবি’র সঞ্চালক শফিউজ্জামান লোদী

ফিচার প্রতিবেদক

গতকাল বেলা সাড়ে ১১টার দিকে চলচ্চিত্র সাংবাদিক অনুষ্ঠান সঞ্চালক শফিউজ্জামান খান লোদী শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘ দুই যুগ ধরে চলচ্চিত্র সাংবাদিকতার সঙ্গে জড়িত ছিলেন। সাংবাদিকতার পাশাপাশি উপস্থাপনায়ও ছিলেন পারঙ্গম। তাই তিনি হয়ে ওঠেন বিনোদন দুনিয়ায় পরিচিত মুখ। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তার। গতকাল বাদ আসর উত্তরা নম্বর সেক্টর মসজিদে জানাজা শেষে শফিউজ্জামান খান লোদীকে দাফন করা হয় স্থানীয় কবরস্থানে।

উল্লেখ্য, শফিউজ্জামান খান লোদী বেতার টেলিভিশনে চলচ্চিত্রভিত্তিক অনুষ্ঠান সঞ্চালনা করে আসছিলেন দীর্ঘ সময় ধরে। ২০০০ সাল থেকে চ্যানেল আইয়ের আমার ছবি অনুষ্ঠানটি টানা ১৮ বছর সঞ্চালনা করেছেন লোদী। এছাড়া নিয়মিত লেখালেখির সঙ্গেও যুক্ত ছিলেন সদা হাস্যোজ্জ্বল মানুষটি। করোনা পজিটিভ আসার পর প্রথমে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে ভর্তি হয়েছিলেন শফিউজ্জামান খান লোদী। এরপর তার অবস্থার আরো অবনতি হলে তাকে উত্তরার জাপান ইস্ট ওয়েস্ট মেডিকেলে ভর্তি করা হয়। সেখানে চারদিন ধরে লোদী আইসিইউতে ছিলেন বলে জানান তার মাইলফলক অনুষ্ঠান আমার ছবি সহকারী এডিটর কে আজাদ।

শফিউজ্জামান খান লোদীর উপস্থাপনায় চ্যানেল আইয়ের জনপ্রিয় অনুষ্ঠান আমার ছবি প্রচার শুরু হয় ২০০০ সালে। অনুষ্ঠানটি চলে ১৮ বছর। বিষয় বৈচিত্র্য এবং ভিন্ন ধরনের পরিকল্পনার কারণে অনুষ্ঠানটি খুব দ্রুত দর্শকপ্রিয়তা পায়। আমার ছবি বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতিসহ (বাচসাস) বিভিন্ন সংস্থার পুরস্কার অর্জন করে। অনুষ্ঠানটির প্রথম থেকে শেষ পর্যন্ত উপস্থাপনা করেছেন শফিউজ্জামান খান লোদী। শামীম আলম দীপেনের সঙ্গে অনুষ্ঠানটি পরিচালনাও করেন তিনি। আমার ছবি অনুষ্ঠানটি সম্পাদনা করেছেন কে আজাদ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন