দেশের তরুণদের দক্ষতা বৃদ্ধিতে কাজ করবে গ্রামীণফোন ও ইউএনডিপি

বাংলাদেশের বিশাল তরুণ জনগোষ্ঠীর দক্ষতা বৃদ্ধি সম্ভাবনা কাজে লাগানোর মাধ্যমে দেশের ভবিষ্যৎ অর্থনৈতিক প্রবৃদ্ধি ত্বরান্বিত করতে বিভিন্ন প্রোগ্রাম ডিজাইন করতে একসঙ্গে কাজ করবে গ্রামীণফোন জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি) সম্প্রতি বিষয়ে প্রতিষ্ঠান দুটোর মধ্যে একটি একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে। গ্রামীণফোনের ভারপ্রাপ্ত সিইও এবং সিএফও ইয়েন্স বেকার ইউএনডিপি বাংলাদেশের আবাসিক প্রতিনিধি সুদীপ্ত মুখার্জি নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই এমওইউতে স্বাক্ষর করেন।

বিষয়ে ইয়েন্স বেকার বলেন, এই এমওইউ বাংলাদেশের তরুণদের জন্য অর্থনৈতিক শিক্ষার সুযোগ বৃদ্ধিতে ভূমিকা রাখতে গ্রামীণফোনকে সুযোগ করে দেবে। ইউএনডিপি সরকারের অংশীদারদের সঙ্গে সহযোগিতার মাধ্যমে ধরনের প্রোগ্রামগুলোর ডিজাইন বাস্তবায়ন অনেক বৃদ্ধি পেয়েছে।

অনুষ্ঠানে সুদীপ্ত মুখার্জি বলেন, কভিড-১৯-এর কারণে সৃষ্ট পরিস্থিতির সঙ্গে বাংলাদেশ মানিয়ে নিচ্ছে। অবস্থায় গ্রামীণফোনের সঙ্গে ধরনের সহযোগিতামূলক উদ্যোগ বৈশ্বিক মহামারীর কারণে হওয়া পরিস্থিতির পুনরুদ্ধারে বাংলাদেশের তরুণদের সাহায্য করবে এবং ২০৩০ সালের মধ্যে দ্রুততার সঙ্গে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সহায়ক ভূমিকা রাখবে। বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন