রিজেন্টের সাহেদের সিআইডি হেফাজতে ১৪ দিনের রিমান্ড

নিজস্ব প্রতিবেদক

রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মো. সাহেদ ওরফে সাহেদ করিমকে দুই মামলায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) হেফাজতে ১৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। আজ রোববার সিআইডির আবেদনের ভিত্তিতে এ আদেশ দেন আদালত।

সিআইডির এএসপি (মিডিয়া) মো. জিসানুল হক বণিক বার্তাকে বলেন, উত্তরা পশ্চিম থানার দুই মামলায় ৭ দিন করে মোট ১৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সাহেদকে এনে জিজ্ঞাসাবাদ শুরু হবে।

বিশ্বব্যাপী কভিড ১৯ মহামারী আকার ধারণ করলে ভুয়া পরীক্ষা এবং জাল সনদ প্রদানের মাধ্যমে সাধারণ মানুষের কাছ থেকে ৩ কোটি ১১ লাখ টাকা হাতিয়ে নেয় সাহেদ। এ ঘটনায় তার বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলা দায়ের করা হয়েছে।

সিআইডি জানায়, সাহেদ তার অপরাধকর্মের প্রধান সহযোগী মাসুদ পারভেজের সহযোগিতায় রিজেন্ট ডিসকভারি ট্যুরস অ্যান্ড ট্রাভেলস লিমিটেড নামে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের শাহ মখদুম এভিনিউ শাখা, ঢাকায় গত ২৪ ফেব্রুয়ারি একটি নতুন একাউন্ট খোলে (হিসাব নং- ০০৬২০২১০০০৫৯৩৫)। হিসাবটি পরিচালনা করতেন সাহেদের পিতা সিরাজুল করিম ও এমডি মাসুদ পারভেজ।

নভেল করোনাভাইরাসের সনদ জালিয়াতির অভিযোগের সত্যতা পেয়ে গত ৬ জুলাই র‌্যাব উত্তরার রিজেন্ট হাসপাতালে অভিযান চালায়। এ ঘটনায় সাহেদকে আসামি করে মামলাও দায়ের করে সংস্থাটি। এর প্রায় নয়দিন আত্মগোপনে থাকার পর সাতক্ষীরার সীমান্তবর্তী এলাকা থেকে সাহেদকে গ্রেফতার করে তদন্ত শুরু করে র‌্যাব। আর আর্থিক অপরাধসংক্রান্ত অভিযোগগুলো অনুসন্ধানের জন্য পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) চিঠি পাঠায় র‌্যাব।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন