কালুখালীতে ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা

মরদেহ উদ্ধারে গিয়ে ২ ঘণ্টা অবরুদ্ধ পুলিশ

বণিক বার্তা প্রতিনিধি রাজবাড়ী

রাজবাড়ীর কালুখালী উপজেলার মাঝবাড়ীতে রবিউল বিশ্বাস (৩০) নামে এক বিস্কুট ব্যবসায়ীকে পানিতে চুবিয়ে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। গত শুক্রবার রাতে ঘটনা ঘটে। গতকাল স্থানীয় মোনাই বিল থেকে ওই ব্যবসায়ীর মরদেহ উদ্ধার করা হয়। রবিউল বিশ্বাস মাঝবাড়ি ইউনিয়নের বেদবাড়িয়া গ্রামের আছির উদ্দিন বিশ্বাসের ছেলে।

এদিকে গতকাল ভোরে স্থানীয় মোনাই বিল থেকে ওই ব্যবসায়ীর মরদেহ উদ্ধারে গেলে পুলিশ সদস্যদের ঘণ্টা অবরুদ্ধ করে দফায় দফায় হামলা চালায় স্থানীয়রা।

রবিউল বিশ্বাসের বড় ভাই শাজাহান বিশ্বাস বলেন, জমিজমা সংক্রান্ত বিরোধ নিয়ে দীর্ঘদিন ধরে একই এলাকার ইসলাম খানের সঙ্গে আমাদের মামলা চলছিল। এরই জেরে গত শুক্রবার দুপক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটে। ঘটনায় কালুখালী থানায় একটি মামলা দায়ের হয়েছে। ওই মামলায় আমার ছোট ভাই বাবুল রবিউলকে আসামি করা হয়। শুক্রবার রাতে পুলিশ এসে বাবুলকে ধরে নিয়ে যায়।

তিনি বলেন, শুক্রবার রাতে ওই এলাকায় অভিযান পরিচালনা করে পুলিশ। পুলিশ চলে যাওয়ার পর প্রতিপক্ষের লোকজন আমাকে আমার ছোট ভাই রবিউলকে ধাওয়া করে। সময় আমি সাঁতার কেটে নিরাপদে আত্মরক্ষা করলেও রবিউল ওই সন্ত্রাসীদের কাছে ধরা পড়ে। পরে ইলিয়াস, রাকিব রফিক আমার ভাইকে পানিতে চোবাতে থাকে। ভয়ে আমি পালিয়ে আসি। এরপর গতকাল সকালে মোনাই বিলে তার মরদেহ পাই।

সরেজমিন গতকাল সকালে কালুখালী উপজেলার মাঝবাড়ি ইউনিয়নের বেদবাড়িয়া গ্রামে গিয়ে দেখা যায়, সেখানে নিহত রবিউলের পরিবারসহ স্থানীয় অন্তত ৩০০ গ্রামবাসী পুলিশ সদস্যদের অবরুদ্ধ করে রেখেছে। সেই সঙ্গে বাঁশের লাঠি ইটপাটকেল এবং হেলমেট দিয়ে দফায় দফায় হামলা চালাচ্ছে। ঘণ্টা পর রাজবাড়ী থেকে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে অবরুদ্ধ পুলিশ সদস্যদের উদ্ধার করে নিয়ে আসে।

কালুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি কামরুল ইসলাম জানান, মরদেহ উদ্ধারে গিয়ে আমাদের চার পুলিশ সদস্য গুরুতর আহত হয়েছেন। তারা বর্তমানে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। পুলিশ ঘটনায় সর্বোচ্চ ধৈর্যের পরীক্ষা দিয়েছে। তার পরও কেউ যাতে হয়রানির শিকার না হয় আমরা সে ব্যাপারে আইনি পদক্ষেপ গ্রহণ করব।

আর হত্যাকাণ্ডের ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। হত্যাকাণ্ডে জড়িতদের আইনের আওতায় আনা হবে। এমনকি তদন্তে যদি কোনো পুলিশ সদস্যের নামও আসে তবে তার বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন