সিনহা হত্যা মামলা

ওসি প্রদীপসহ তিন আসামি সাতদিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানকে গুলি করে হত্যার মামলায় টেকনাফ থানার ওসি (প্রত্যাহারকৃত) প্রদীপ কুমার দাশ, বাহারছড়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলীসহ তিনজনের সাতদিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। এছাড়াও অন্য চারজনকে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেয়া হয়েছে র‌্যাবকে।

রিমান্ডে নেওয়া অপর আসামি হলেন কনস্টেবল সাফানুর করিম। জেলগেটে যাদের জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেয়া হয়েছে তারা হলেন উপপরিদর্শক নন্দ দুলাল রক্ষিত, কনস্টেবল কামাল হোসেন, আবদুল্লাহ আল মামুন এবং সহকারী উপপরিদর্শক লিটন মিয়া। 

এই মামলায় পলাতক আছেন সহকারী উপপরিদর্শক টুটুল ও কনস্টেবল মো. মোস্তফা। এই দুই আসামিকে ধরতে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় কক্সবাজার আদালতে র‌্যাব ৭ আসামিকে ১০ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করে। রাতে শুনানি শেষে আদালত এই আদেশ দেন। এর আগে এই ৭ আসামি আদালতে আত্মসমর্পণ করেন। আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কক্সবাজারের টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর পুলিশ তল্লাশিচৌকিতে গত ৩১ জুলাই রাতে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান (৩৬)। এ ঘটনার বিচার চেয়ে গতকাল বুধবার কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেন নিহত রাশেদের বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস। আদালত ওই দিনই মামলাটি এজাহারভুক্ত করে র‌্যাবকে তদন্তের নির্দেশ দেন। মামলায় পুলিশের ৯ সদস্যকে আসামি করা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন