দুই হাজার গর্ভবতীকে পুষ্টিসামগ্রী দিচ্ছেন এমপি শেখ তন্ময়

বণিক বার্তা প্রতিনিধি, বাগেরহাট

করোনাভাইরাস প্রাদুর্ভাবের এই সঙ্কটকালে গর্ভবতীদের পুষ্টি নিশ্চিত করার উদ্দেশ্যে বিশেষ উদ্যোগ নিয়েছেন বাগেরহাট-২ (সদর ও কচুয়া) আসনের সংসদ সদস্য শেখ তন্ময়। তিনি ব্যক্তিগত উদ্যোগে এলাকার দুই হাজার গর্ভবতীকে পুষ্টিসমৃদ্ধ খাদ্যসামগ্রী পৌঁছানোর কর্মসূচি শুরু করেছেন। আজ বৃহস্পতিবার প্রায় দুশ জনকে এসব খাদ্যসামগ্রী বাড়িতে পৌঁছে দেয়া হয়েছে। 

এ কর্মসূচিতে মায়েদের জন্য এক মাসের পুষ্টিকর খাবারের মধ্যে রয়েছে দুই ডজন ডিম, কালোজিরা, মাদার হরলিক্স, গুঁড়োদুধ, ডাল ও আলু। 

বাগেরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন বলেন, প্রত্যেক (সন্তান সম্ভাবা) গর্ভবতী মায়েদের পুষ্টির কথা চিন্তা করে তাদের সুস্বাস্থ্য ও সুরক্ষার জন্য পুষ্টিকর খাবার বিতরণ করা হয়েছে। এজন্য বাগেরহাটবাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাই। করোনাভাইরাসের প্রভাব শুরু হওয়া থেকেই বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য নানা উদ্যোগ নিয়েছেন। অসহায় কর্মহীন মানুষের বাড়িতে খাবার পৌঁছে দেয়া, ভ্রাম্যমাণ মেডিকেল টিমের মাধ্যমে বাড়ি বাড়ি চিকিৎসা সেবা দেয়াসহ নানা উদ্যোগ নিয়েছে।  

এ কর্মসূচির ব্যাপারে এমপি শেখ তন্ময়ের একান্ত সচিব এইচএম শাহিন মিয়া জানান, ভবিষ্যৎ প্রজন্মের সুস্বাস্থ্যের কথা চিন্তা করে বাগেরহাট সদর উপজেলায় ১ হাজার ১৭৯ জন এবং কচুয়া উপজেলায় ৫২৫ জন গর্ববতী মাকে পুষ্টি সামগ্রী বিতরণ করা হবে। প্রত্যেক গর্ভবতী একমাসের খাদ্যসামগ্রী পাবেন।

এটি কীভাবে বিতরণ করা হচ্ছে সে ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, নিম্নবিত্ত থেকে মধ্যবিত্তদের মধ্যে এ সহায়তা দেয়া হচ্ছে। এর আগে নারীদের সমন্বয়ে একটি কমিটি করে সহায়তা নিতে আগ্রহীদের তালিকা করা হয়েছে। সেই তালিকা ধরে বাড়িতে গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছানো হচ্ছে।

আজ গর্ভবতীদের খাদ্যসামগ্রী দেয়া কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বাগেরহাট জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক সরদার ফখরুল আলম, বাগেরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আকতারুজ্জামান বাচ্চু, মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, পৌর কাউন্সিলর আব্দুল বাকি তালুকদার, সংসদ সদস্য শেখ তন্ময়ের একান্ত সচিব এ্যাড. চয়ন, এইচএম শাহিন মিয়া, বাগেরহাট জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সরদার নাহিয়ান আল সুলতান ওশান প্রমুখ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন