মালয়েশিয়ায় সন্দেহভাজন ২০২ রোহিঙ্গা আটক

বণিক বার্তা ডেস্ক

স্থানীয় সময় রোববার ২০২ জন সন্দেহভাজন রোহিঙ্গা মুসলিমকে আটক করেছে মালয়েশিয়া কর্তৃপক্ষ। ইঞ্জিনচালিত একটি মাছ ধরার নৌকায় করে তারা সমুদ্র পাড়ি দিয়ে মালয়েশিয়ায় পৌঁছায়। আশঙ্কা করা হচ্ছে, নভেল করেনাভাইরাস পরিস্থিতির মধ্যে ফের সক্রিয় হয়ে উঠেছে মানবপাচারকারীরা। খবর এএফপি

মালয়েশিয়ার মেরিটাইম এনফোর্সমেন্ট এজেন্সির উপ-পরিচালক জুলিন্দা রামলি বলেন, একটি বড় মাছ ধরার ট্রলারে করে এই রোহিঙ্গারা আসেন। তাদের বহনকারী ট্রলারটি লাংকাউই দ্বীপে এসে পৌঁছায়। মুসলিম সংখ্যাগরিষ্ঠতার কারণে মালয়েশিয়া বরাবরই মিয়ানমারের রাখাইন প্রদেশের বাসিন্দা রোহিঙ্গাদের জন্য একটি সুবিধাজনক গন্তব্যস্থল। দেশটিতে এরই মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক রোহিঙ্গা অভিবাসী রয়েছে।

জুলিন্দা আরো জানান, যারা ট্রালারে করে রোববার মালয়েশিয়ায় এসেছেন তাদেরকে প্রথমে মেরিটাইম কর্তৃপক্ষ জিজ্ঞাসাবাদ করবে। পরে তাদেরকে অভিবাসন কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে। 

এরই মধ্যে অভিবাসন প্রত্যাশীরা জানিয়েছেন যে, তিনজন ব্যক্তি তাদেরকে পাচারের সঙ্গে যুক্ত। এরা হলো মাছ ধরার ওই ট্রলারের মাঝি এবং তার দুই সহযোগী। তারা আগে থেকেই একটি মানব পাচারকারী চক্রের সঙ্গে যুক্ত বলে জানা গেছে। মালয়েশিয়ার নৌসীমায় প্রবেশের পরই তারা পালিয়ে যায়। বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অনুসন্ধান করছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন