একের পর এক শো বাতিল করছেন ম্যাডোনা!

ফিচার ডেস্ক

পপ কিংবদন্তি ম্যাডোনার জন্য অনেকটা অবিশ্বাস্য দুঃখজনক ঘটনাই বলতে হবে। কারণ কয়েক মাসের ব্যবধানে একের পর এক শো বাতিল করতে বাধ্য হয়েছেন তিনি। জানা গেছে, ইনজুরিতে পড়ায় চিকিৎসকের পরামর্শে গত মাসের শেষ দিকে ম্যাডোনা দক্ষিণ আমেরিকায় তারম্যাডাম এক্সট্যুরের শেষ আয়োজনটি বাতিল করেছিলেন। আর এবার বাতিল করলেন পর্তুগালের রাজধানী লিসবনে পরপর দুটি শো। সর্বশেষ শোটি গত বুধবার অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

সম্প্রতি লিসবন ট্যুর বাতিলের খবর দিয়েছেন তার ট্যুর প্রমোটার। এক বিবৃতিতে তিনি জানিয়েছেন, অনিচ্ছা সত্ত্বেও ট্যুর বাতিল করায় ম্যাডোনা ভক্তদের কাছে দুঃখ প্রকাশ করেছেন। বিবৃতিতে ম্যাডোনা ভক্তদের উদ্দেশে অনুভূতি প্রকাশ করে লিখেছেন, ‘আমার জন্য কেঁদো না পর্তুগাল।

২০১৭ সালের মাঝামাঝি থেকে লিসবনে বসবাস করেছিলেন ম্যাডোনা। এখানে প্রথম শো বাতিল হওয়ায় যারপরনাই ব্যথিত হয়েছিলেন তিনি। ভক্তদের উদ্দেশে ৬১ বছর বয়সী শিল্পী ইনস্টাগ্রামে বলেছিলেন, ‘দুঃখিত, আজকের রাতটি বাতিল করতে বাধ্য হলাম।এর পরই তিনি বলেন, কিন্তু আমাকে অবশ্যই আমার শরীরের কথা শুনতে বিশ্রাম নিতে হবে।

গত ডিসেম্বরে ম্যাডোনা ইনস্টাগ্রামে জানিয়েছিলেন, ম্যাডাম এক্স ট্যুরের একটি শোয়ে পারফর্ম করতে গিয়ে তিনি শারীরিকভাবে প্রচণ্ড ব্যথা পেয়েছেন। প্রমাণ হিসেবে একটি ভিডিও প্রকাশ করে লিখেছিলেন, ‘মিয়ামিতে শনিবার রাতে বাটুকা গানটি গাওয়ার জন্য যখন আমি মই বেয়ে উঠছিলাম, তখন এতটা ব্যথা অনুভব করেছি যে কেঁদেই ফেলেছিলাম। কয়েক দিন ধরে বিষয়টি ছিল সত্যিই অবর্ণনীয়।

এরও আগে বোস্টনে আয়োজিত তিনটি কনসার্টে অংশ নেয়ার কথা থাকলেও ইনজুরির কারণে ম্যাডোনাকে তা বাতিল করতে হয়েছে। এজন্যও ভক্তদের কাছে ক্ষমা চেয়েছিলেন তিনি।

তবেমেটেরিয়াল গার্লখ্যাত সংগীতশিল্পী সব বাধা অতিক্রম করে সামনে এগিয়ে যাওয়ার পণ করেছেন। তিনি বলেছেন, ‘আমি নিজেকে একজন যোদ্ধা বলে বিবেচিত করি। আমি কখনই পালিয়ে যাই না, আমি কখনই হার মানি না, আমি কখনই হাল ছাড়ি না’—কথা চালিয়ে যান ম্যাডোনা, ‘কিন্তু তা সত্ত্বেও এখন আমাকে আমার শরীরের কথা অবশ্যই শুনতে হবে। আমি স্বীকার করছি আমার ব্যথা সতর্কতা দিচ্ছে। সর্বশেষ শো বাতিল করায় আমার সব ভক্তের কাছে গভীর থেকে দুঃখ প্রকাশ করতে চাই।

উল্লেখ্য, ম্যাডাম এক্স ম্যাডোনার ১৪তম স্টুডিও অ্যালবাম। গত বছরের জুনে এটি প্রকাশ পায়। পর্তুগালে তার জীবনযাপন এবং দেশটির সংস্কৃতি ঐতিহ্যবাহী সংগীত দ্বারা অনুপ্রাণিত হয়ে অ্যালবামটি করেছেন তিনি।

 

সূত্র: নিউইয়র্ক টাইমস রয়টার্স

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন