রিভিউ: নজর কাড়বে ওয়াচ জিটি ২-এর ফিচার

বণিক বার্তা ডেস্ক

দেশের বাজারেওয়াচ জিটি পর নতুন সংস্করণের স্মার্টওয়াচ এনেছে চীনভিত্তিক হুয়াওয়ে।ওয়াচ জিটি নামের স্মার্টওয়াচ ৪২ মিলিমিটার ৪৬ মিলিমিটারের দুটি সংস্করণে পাওয়া যাচ্ছে। এছাড়া ডিভাইসটির একটি ৪৬ মিলিমিটার স্পোর্টস ক্ল্যাসিক সংস্করণ পাওয়া যাচ্ছে। ওয়াচ জিটি -এর তিনটি সংস্করণে স্বাস্থ্য সুরক্ষার বিভিন্ন তথ্য পাওয়া যায়।

হূত্স্পন্দনের গতি, শারীরিক অনুশীলনের বিবরণ, দৈনিক ক্যালরি ক্ষয়ের মাত্রা সম্পর্কে জানা যাবে। ওয়াচ জিটি -এর ডিজাইন বিভিন্ন ফিচার নিয়ে আজকের আয়োজন

ডিজাইন: ওয়াচ জিটি -এর ডিজাইনে ক্ল্যাসিক হাতঘড়ি নতুনত্বের মিশেল রাখা হয়েছে। থ্রিডি কার্ভড ডিজাইনের বেজেললেস স্মার্টওয়াচ ধুলা পানিরোধী। অ্যামোলেড ডিসপ্লের গোলাকার স্মার্টওয়াচের কেস ৪২ ৪৬ মিলিমিটার। এটি দেখতে নান্দনিক, রুচিসম্মত, হালকা মজবুত। স্মার্টওয়াচটির ডিসপ্লে নিজের মতো করে পরিবর্তনের সুবিধাও রয়েছে। বিভিন্ন স্টাইল কালারের জন্য ওয়াচ জিটি বৈচিত্র্যময় মনে হবে। ওয়াচ জিটি -এর ৪২ মিলিমিটার সংস্করণে দশমিক ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে এবং ৪৬ মিলিমিটার সংস্করণে দশমিক ৩৯ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। ডিভাইস দুটির ডিসপ্লে রেজল্যুশন যথাক্রমে ৩৯০৩৯০ পিক্সেল ৪৫৪৪৫৪ পিক্সেল।

রঙ: দেশের বাজারে ওয়াচ জিটি -এর দুটি সংস্করণ মোট চারটি রঙে পাওয়া যাচ্ছে। ৪৬ মিলিমিটার সংস্করণটি ম্যাট ব্ল্যাক, প্যাবোল ব্রাউন সানসেট অরেঞ্জ তিন রঙে এবং ৪২ ইঞ্চি সংস্করণটি লেক সায়ান রঙে পাওয়া যাবে।

কার্যকারিতা: ওয়াচ জিটি বিশেষ ডিজাইনের কারণে সাধারণ হাতঘড়ি হিসেবে ব্যবহারের পাশাপাশি দৈনন্দিন জীবনের স্মার্ট অ্যাসিস্ট্যান্ট হিসেবেও ব্যবহার করা যাবে। এতে স্বাস্থ্য সম্পর্কিত তথ্য ট্র্যাক করা এবং সার্বিক বিশ্লেষণের ব্যবস্থা রয়েছে।

ব্যাটারি পারফরম্যান্স: ওয়াচ জিটি - দীর্ঘস্থায়ী ব্যাটারি পারফরম্যান্স মিলবে। এর ফিচার প্রযুক্তি ব্যাটারি সাশ্রয়ী। ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে হুয়াওয়ের নিজস্ব কিরিন এআই চিপ, যা ব্যাটারি সাশ্রয় করবে এবং হাই-অপারেশন পারফরম্যান্স নিশ্চিত করবে। ডুয়াল চিপ ডিজাইনসহ পাওয়ার সেভিং অ্যালগরিদম . প্রযুক্তি থাকায় একবার ফুল চার্জ দিয়ে নিলে দীর্ঘ সময় ব্যাটারি ব্যাকআপ দেবে। ডিভাইসটি ২৪ ঘণ্টা হাতে পরিধান করে থাকলেও দুই সপ্তাহের বেশি ব্যাটারি ব্যাকআপ মিলবে।

প্রফেশনাল স্পোর্টস ট্রেইনার: ওয়াচ জিটি -তে পাওয়া যাবে স্বাস্থ্য সুরক্ষার সব ধরনের ট্র্যাকিংয়ের ফলাফল। দৌড়ের মাত্রা, হূদস্পন্দনের গতি, হাঁটার বিভিন্ন মাত্রার বিবরণ, ঘুমের তথ্যও পাওয়া যাবে। কৃত্রিম বুদ্ধিমত্তা হুয়াওয়ের ট্রুসিন প্রযুক্তির সাহায্যে স্মার্টওয়াচটি হূদস্পন্দনের গতি জানিয়ে দেবে। এছাড়া সাঁতার কাটার সময়ও জানা যাবে হূদস্পন্দনের গতি, ক্যালরি ক্ষয়ের বিবরণ, সাঁতার কাটার দূরত্ব এর গতি। এটি পানিরোধক হওয়ায় হাতে রেখে সাঁতার কাটলেও কোনো সমস্যা হবে না।

স্মার্ট অ্যাসিস্ট্যান্ট: দৈনন্দিন জীবনকে আরো সহজ করতে হুয়াওয়ের ওয়াচ জিটি -তে ব্যবহার করা হয়েছে দারুণ কিছু ফিচার। ব্যায়াম, খেলাধুলা বা ব্যস্ত সময়ে ডিভাইস দিয়ে সেলফোনে কল করা যাবে এবং রিসিভ করা যাবে। এতে পাঁচ শতাধিক গান সংরক্ষণের ব্যবস্থা রয়েছে। এর বিল্ডইন স্পিকারে সেটি শোনাও যাবে। যুক্ত করা যাবে ব্লুটুথ হেডফোনের সঙ্গেও। ঘুম নিয়ে ছয়টি গুরুত্বপূর্ণ বিষয়ের বিভিন্ন ধরনের ফলাফল জানাবে ওয়াচ জিটি ২।

স্টোরেজ: ওয়াচ জিটি - গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজ সুবিধা রয়েছে।

অপারেটিং সিস্টেম: ওয়াচ জিটি হুয়াওয়ের নিজস্ব ওয়্যারেবল প্লাটফর্মে চলে, যা অ্যান্ড্রয়েড আইওএস সমর্থিত।

দাম: ডিভাইসটির ৪৬ মিলিমিটার ক্ল্যাসিক সংস্করণের দাম ১৮ হাজার ৯৯৯ টাকা এবং স্পোর্টস সংস্করণের দাম ১৬ হাজার ৯৯৯ টাকা। অন্যদিকে ৪২ মিলিমিটার সংস্করণের দাম ১৫ হাজার ৯৯৯ টাকা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন