প্রধানমন্ত্রীকে নরেন্দ্র মোদির টেলিফোন

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করে ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গতকাল দুপুর ১২টা ২০ মিনিটে প্রতিবেশী দুই দেশের প্রধানমন্ত্রীর ফোনালাপ হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

তিনি জানান, এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও নরেন্দ্র মোদিকে নববর্ষের শুভেচ্ছা জানান। তিনি ভারতের জনগণের কাছে তার শুভেচ্ছা বার্তা পৌঁছে দেয়ার জন্য অনুরোধ করেন। দুই প্রধানমন্ত্রীর মধ্যে প্রায় ১৫ মিনিট ফোনালাপ হয়।

এদিকে ভারতের প্রেস ইনফরমেশন ব্যুরোর এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, টেলিফোন আলাপে নরেন্দ্র মোদি শেখ হাসিনাকে নতুন করে আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হওয়ায় শুভেচ্ছা জানিয়েছেন। সেই সঙ্গে ভারতে বাংলাদেশের সাবেক হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলীর অকালমৃত্যুতে শোক প্রকাশ করেছেন তিনি। বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী, স্বাধীনতার ৫০ বছর পূর্তি এবং দ্বিপক্ষীয় সম্পর্কের ৫০ বছর পূর্তি দুই দেশের সম্পর্ককে এগিয়ে নিতে আরো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আশাবাদ ব্যক্ত করেন। নরেন্দ্র মোদি বাংলাদেশের প্রধানমন্ত্রী ছাড়াও ভুটান, শ্রীলংকা, মালদ্বীপ এবং নেপালের রাষ্ট্র ও সরকারপ্রধানদের ফোন দেন বলে ওই বিজ্ঞপ্তিতে বলা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন