বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামী লীগের নতুন কমিটির শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানিয়েছে আওয়ামী লীগের নবনির্বাচিত কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি উপদেষ্টা পরিষদ। গতকাল ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে আওয়ামী লীগের সভাপতি হিসেবে প্রথম শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি উপদেষ্টা পরিষদের সদস্যদের সঙ্গে নিয়ে প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান তিনি।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, আওয়ামী লীগের সামনে এখন তিনটি বড় চ্যালেঞ্জ রয়েছে। তা হলো জাতীয় নির্বাচনের সময় জনগণের কাছে করা অঙ্গীকার বাস্তবায়ন করা, প্রতিটি ঘরে একজন ব্যক্তির চাকরি নিশ্চিত করা, গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেয়া।

তিনি বলেন, সরকার থেকে দলকে সম্পূর্ণরূপে আলাদা করার কাজ চলছে। কারণ আওয়ামী লীগ মনে করে দল শক্তিশালী হলে সরকারও শক্তিশালী হবে।

আসন্ন ঢাকা উত্তর দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নিয়ে বিএনপির অভিযোগ প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, দলটির কাজই হলো সবসময় অভিযোগ করা। সিটি করপোরেশন নির্বাচন অবশ্যই সুষ্ঠু হবে। কথা জানা সত্ত্বেও তারা অভিযোগ করছে।

নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতি ব্যবহার প্রসঙ্গে তিনি বলেন, বর্তমান ডিজিটাল যুগে নির্বাচনে ইভিএম ব্যবহারের যৌক্তিকতা রয়েছে। প্রতিবেশী দেশ ভারতেও পদ্ধতি নিয়ে ব্যাপক বিতর্কের সৃষ্টি হয়েছিল। তার পরও সেখানে পদ্ধতিতেই নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

আওয়ামী লীগের নতুন কমিটির আগামী জানুয়ারি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের কথা ছিল। কিন্তু দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে তা স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এর পরিবর্তে সেদিন বঙ্গবন্ধু এভিনিউয়ে নতুন কমিটির যৌথসভা অনুষ্ঠিত হবে। পরে টুঙ্গিপাড়া সফরের দিনক্ষণ ঠিক করা হবে।

গত ২১ ডিসেম্বর দলের কাউন্সিল অধিবেশনে সভাপতি সাধারণ সম্পাদকসহ মোট ৪২টি পদে নির্বাচিতদের নাম ঘোষণা করা হয়। ওইদিন নবমবারের মতো দলের সভাপতির দায়িত্ব দেয়া হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।

");

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন