ভিপি নূরের হামলাকারীদের বিচার হবে : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হকের ওপর হামলার নিন্দা জানিয়ে সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ভিন্নমত প্রকাশের অধিকার সবার রয়েছে। ডাকসুর ভিপি আমাদের দল সরকারের সমালোচনা করতেই পারেন। ভিন্নমতাবলম্বী হলেও ডাকসু ভিপির ওপর হামলা নিন্দনীয়। যে হামলা হয়েছে সেটি বর্বর। প্রধানমন্ত্রীর নির্দেশে প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক যুগ্ম সম্পাদক বাহাউদ্দিন নাছিম হাসপাতালে নূরকে দেখতে ঢাকা মেডিকেলে গিয়েছিলেন। তার চিকিৎসার খোঁজখবর নিয়েছেন। নেত্রী স্পষ্ট বলেছেন, যারা হামলা করেছে, তাদের দলীয় পরিচয় যা- হোক, তাদের আইনের আওতায় আনতে হবে। প্রকাশ্যে হামলার সাংগঠনিক প্রশাসনিক ব্যবস্থা নিতে বলেছেন নেত্রী।

তিনি আরো বলেন, ডাকসু ভিপির ওপর হামলার ঘটনায় অবশ্যই সরকার বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে। তবে সোনাগাজীর ঘটনা, রাজশাহীর শিক্ষকের ওপর হামলার ঘটনা বুয়েটের ঘটনায় ছাত্রলীগ নেতারা কিন্তু রেহাই পাননি। তাদের কিন্তু ছাড় দেয়া হয়নি। বিষয়গুলো আমরা গুরুত্বের সঙ্গে দেখছি।

নতুন বছরে সড়কে শৃঙ্খলা ফেরানোকেই প্রধান চ্যালেঞ্জ হিসেবে নিচ্ছেন সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে এক প্রেস ব্রিফিংয়ে চ্যালেঞ্জের কথা জানান মন্ত্রী।

সড়কে শৃঙ্খলা ফেরানোর ওপর বিশেষ গুরুত্ব দিয়ে ওবায়দুল কাদের বলেন, আমরা নতুন সড়ক আইন পাস করেছি। আইনটির বাস্তবায়ন এখনো প্রক্রিয়াধীন অবস্থায় রয়েছে। সড়কে শৃঙ্খলা ফেরাতে টাস্কফোর্স থেকে বেশকিছু সুপারিশ এসেছে। আমরা সেগুলো বাস্তবায়নের জন্যও কাজ করছি। বিআরটিসি বিআরটিএতে নতুন চেয়ারম্যান দেয়া হয়েছে। সবকিছু মিলিয়ে সড়কে শৃঙ্খলা ফেরাতে আমরা সর্বাত্মকভাবে চেষ্টা করে যাচ্ছি।

সময় সাংবাদিকরা চলতি বছর সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে মন্ত্রণালয় কতটা সক্ষম ছিল, তা জানতে চান। উত্তরে ওবায়দুল কাদের বলেন, না এখনো পারিনি। এটা (শৃঙ্খলা ফেরানোর কার্যক্রম) আরো অনেক দূর এগিয়ে নিতে হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন