ম্যাক্স হাসপাতালে আবারো ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামের বেসরকারি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান ম্যাক্স হাসপাতালে আবারো ভুল চিকিৎসায় এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। ব্যাপারে গতকাল চট্টগ্রাম জেলা সিভিল সার্জন বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন মোহছেনা আক্তার ঝর্ণা নামের এক নারী। তার অভিযোগ, ম্যাক্স হাসপাতালের চিকিৎসক নার্সদের ভুল চিকিৎসায় তার ছেলে জিহান সারোয়ার প্রিয়র () মৃত্যু হয়েছে।

ঝর্ণা বলেন, গত ১৭ নভেম্বর জিহান সারোয়ার প্রিয় অসুস্থ বোধ করলে তাকে ম্যাক্স হাসপাতালের এনআইসিইউতে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসক সনৎ কুমার বড়ুয়া তার জন্য ব্যবস্থাপত্র দেন। এর পরই ম্যাক্স হাসপাতালের অনিয়ম অব্যবস্থাপনার মুখে আমরা অসহায় হয়ে পড়ি। এনআইসিইউর মতো একটি গুরুত্বপূর্ণ স্থানে তাদের কোনো অভিজ্ঞ চিকিৎসক নার্স ছিল না। অনভিজ্ঞ নার্সদের মাধ্যমে চিকিৎসা করানোর ফলে ২১ নভেম্বর প্রিয় মৃত্যুবরণ করে।

চট্টগ্রামের জেলা সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বী জানান, ম্যাক্স হাসপাতালে এক শিশু মারা যাওয়ার ঘটনায় নিহতের মা একটি অভিযোগ দিয়েছেন। তদন্তের মাধ্যমে অভিযোগটি খতিয়ে দেখা হবে।

প্রসঙ্গত, এর আগে ২০১৮ সালের ২৯ জুন নগরীর মেহেদীবাগে অবস্থিত ম্যাক্স হাসপাতালে ভুল চিকিৎসায় আড়াই বছরের শিশু রাইফার মৃত্যুর অভিযোগ ওঠে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন