চুরির টাকায় ভোগ-বিলাস সরকার সহ্য করবে না : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

অবৈধ পথে অর্থ উপার্জনকে একটি রোগ আখ্যায়িত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, চুরির টাকা দিয়ে ভোগ-বিলাসের জীবন কাটানো সরকার সহ্য করবে না। ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে গতকাল ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর দক্ষিণের ত্রিবার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি বলেন, কেউ অবৈধভাবে অর্থ উপার্জন করে ভোগ-বিলাসী জীবনযাপন করবেন, আর কেউ সত্ভাবে, সাদাসিধে জীবনযাপন করতে গিয়ে তার জীবনটাকে নিয়ে কষ্ট পাবেন, এটা হতে পারে না।

প্রধানমন্ত্রী বলেন, অবৈধভাবে অর্থ উপার্জন করে বিরানি-পোলাও খাওয়া আর ব্র্যান্ডের জিনিস পরার চেয়ে সাদাসিধে জীবনযাপন করা অনেক সম্মানের। অন্তত এটা অবৈধ, চোরা টাকা কথাটা সারাক্ষণ মনে আসবে না। শান্তিতে ঘুমানো যাবে। আসলে টাকা বানানোটা একটা রোগ, এটাও একটা অসুস্থতা। একবার টাকা বানাতে থাকলে তার শুধু বানাতেই ইচ্ছা করে। কিন্তু ওই টাকার ফলে তার ছেলে-মেয়ে বিপথে যাবে, পড়াশোনা নষ্ট হবে, তারা মাদকাসক্ত হবে, সেটা দেখারও সময় নেই। টাকার পেছনে ছুটছে তো ছুটছেই। আর নিজের পরিবার ধ্বংসের দিকে যাচ্ছে।

ধরনের একটা সামাজিক অবস্থা আমরা চাই না উল্লেখ করে শেখ হাসিনা বলেন, আমরা চাই সত্পথে কামাই করে সম্মানের সঙ্গে চলবে সবাই। আর চোরাই টাকা, দুর্নীতির টাকা, অবৈধ পথে অর্জিত টাকার বিলাসিতাকারীকে নিয়ে মানুষ মুখে যা- বলুক পেছনে একটা গালি দেবে। গালিটা শোনা না গেলেও গালিটা কিন্তু খেতে হয়। সে কথাটা মনে রাখতে হবে।

সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। অনুষ্ঠানের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু, জাতীয় চার নেতা, মুক্তিযুদ্ধের সব শহীদ, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ ৭৫-এর ১৫ আগস্টের সব শহীদ, ২১ আগস্ট গ্রেনেড হামলার শহীদ, দেশমাতৃকার সব গণতান্ত্রিক আন্দোলনে আত্মাহুতি দানকারী এবং আওয়ামী লীগ এর সহযোগী সংগঠনের মৃত্যুবরণকারীদের স্মরণে সবাই দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন। এর আগে প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা জাতীয় পতাকা উত্তোলনের পাশাপাশি পায়রা বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামসহ মন্ত্রিপরিষদ সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, সংসদ সদস্য, আওয়ামী লীগ এবং এর

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন