খোকাকে শেষ শ্রদ্ধা জানাতে নয়া পল্টনে মানুষের ঢল

বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকাকে শেষ শ্রদ্ধা জানাতে নয়া পল্টনের রাস্তায় নামে নেতাকর্মী ও সাধারণ মানুষের ঢল।

আজ বৃহস্পতিবার (৭ নভেম্বর) দুপুরে শহীন মিনার থেকে বিএনপির দলীয় কার্যালয়ে খোকা আসেন কফিনবন্দি হয়ে। প্রিয় নেতাকে বিদায় দিতে ও তার জানাজায় অংশ নিতে পল্টনের রাস্তায় নামে নেতাকর্মী ও সাধারণ মানুষের ঢল। দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সাদেক হোসেন খোকার তৃতীয় জানাজা সম্পন্ন হয়।

জানাজাকে কেন্দ্র করে নয়াপল্টনে সড়কের দুই পাশে বিএনপির নেতাকর্মী ও সাধারণ মানুষে কানায় কানায় পূর্ণ ছিল। জানাজা শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে বলেন, তিনি ক্যানসারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন। আজ আমরা সাদেক হোসেন খোকার প্রিয় রাজনৈতিক দলের কার্যালয়ের সামনে তার জানাজা পড়তে দাঁড়িয়েছি। আল্লাহর কাছে দোয়া করি, তাকে যেন জান্নাত দান করেন।

বিএনপির মহাসচিব বলেন, আজ এসময়ে আমরা আমাদের সহযোদ্ধা সাদেক হোসেন খোকার জানাজা পড়ছি। তার মৃত্যুতে যে শূন্যতা তৈরি হলো, তা কখনো পূরণ হওয়ার নয়। গণতন্ত্রকে পুণরুদ্ধার ও দেশনেত্রীকে মুক্ত করার জন্য সবচেয়ে বেশি দরকার ছিল খোকাকে, উল্লেখ করে তিনি বলেন, কিন্তু তিনি বড় অসময়ে আমাদের ছেড়ে চলে গেছেন।

জানাজায় উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, খন্দকার মোশাররফ হোসেন, বাবু গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ।

এর আগে ১২টায় খোকার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হয়েছে। শহীদ মিনারে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকেও মুক্তিযোদ্ধা খোকার মরদেহে শেষ শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। বিএনপির কেন্দ্রীয় নেতারাসহ দলটির অঙ্গসংগঠনের নেতাকর্মীরাও পুষ্প অর্পণের মাধ্যমে সাবেক এই মন্ত্রীকে শ্রদ্ধা নিবেদন করছেন।

");

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন