বাবার খুনের বিচার চাই: আজিম কন্যা ডোরিন

নিজস্ব প্রতিবেদক

সংগৃহীত

ঝিনাইদহের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার কলকাতায় খুন হওয়ার ঘটনায় বিচার দাবি করেছেন মেয়ে মুমতারিন ফেরদৌস ডোরিন। বুধবার (২২ মে) রাজধানীর মিন্টো রোডে গোয়েন্দা পুলিশ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ দাবি জানান।

সংসদ সদস্য আনারের দুই মেয়ের মধ্যে ডোরিন ছোট। বড় মেয়ে চিকিৎসক, আর ডোরিন একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে আইনে পড়ছেন। বাবার খুনের বিচার দাবি করে ডোরিন বলেন, আমি জেনেছি আমার বাবাকে হত্যা করা হয়েছে। আমি তাদের কাউকেই চিনি না। কিন্তু তাদের চিনতে চাই, জানতে চাই কেন তারা আমার বাবাকে হত্যা করল। 

কাউকে সন্দেহ করছেন কি না এ প্রশ্নে এমপি আনারের মেয়ে বলেন, কাউকে আমি সন্দেহ করছি না। কিন্তু খুনিদের পরিচয় জানতে চাই। তারপর আমি আমার সন্দেহের কথা প্রকাশ করব। সর্বশেষ বাবার সঙ্গে তার ভিডিও কলে কথা হয়েছিল। তখন তিনি বলেছিলেন দুদিনের মধ্যেই ভারত থেকে ফিরবেন। তিনি ঢাকায় ফিরে দাঁতের ডাক্তারের কাছে নিয়ে যাবেন।

এমপি আজিমকে হত্যা করা হয়েছে দাবি করে ডোরিন বলেন, আমি এতিম হয়ে গেলাম। যারা আমার বাবাকে হত্যা করেছে, আমি তাদের বিচার চাই, ক্রস কিংবা ফাঁসিতে ঝুলতে দেখতে চাই। প্রধানমন্ত্রী আমার মায়ের মত। তিনি অনেক সাহায্য করছেন আমাদের, তার কাছেও আমরা বিচারের আর্জি জানাই। আমার বাবাকে হত্যা করা হয়েছে খবর পেয়ে আমি হারুন আঙ্কেলের (গোয়েন্দা কর্মকর্তা হারুন অর রশীদ) সঙ্গে দেখা করতে এসেছি। আমরা মামলা করতে চাই সে বিষয়ে তাদের সহায়তা নিতে এসেছি।

অতিরিক্ত পুলিশ কমিশনার হারুন অর রশীদ পরে সাংবাদিকদের বলেন, তিনি (ডোরিন) মামলা করতে চান। আমরা বলেছি সর্বশেষ তিনি যে জায়গা থেকে ভারতের উদ্দেশে রওনা দিয়েছেন, সেখানেই মামলাটা করতে হবে। তিনি এমপি হোস্টেল থেকে বেরিয়ে ভারতের উদ্দেশ্যে রওনা হয়েছিলেন বলে তার কন্যা জানিয়েছেন। সে কারণে আমরা তাকে শেরেবাংলা নগর থানায় মামলা করার পরামর্শ দিয়েছি।

এমপি আজিম হত্যায় জড়িত কয়েক জনকে গ্রেফতারের তথ্য জানিয়ে হারুন বলেন, এ ঘটনায় কয়েকজনকে আমরা গ্রেফতার করেছি। তাদের সঙ্গে আমরা কথা বলছি। এ হত্যার মোটিভ কি সেটা জানার চেষ্টা করছি। তিনি একজন জনপ্রিয় সংসদ সদস্য ছিলেন। তাকে হত্যার ঘটনায় শোকে মুহ্যমান এলাকাবাসী, আমরাও শোকাহত।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন