আনারের ভারত গমন ও নিখোঁজ সবকিছু নিয়ে ধোঁয়াশা: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

সংগৃহীত

সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডে ভারতকে দায়ী করে দেয়া বিএনপি মহাসচিবের বক্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বলেন, এ ধরনের মন্তব্য সমীচীন নয়। এমপি আনার সরকারকে জানিয়ে ভারতে যাননি। আনারের ভারত গমন ও নিখোঁজ সবকিছু নিয়ে ধোঁয়াশা রয়েছে।

বুধবার (২২ মে) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংস্কৃতি বিষয়ক উপকমিটি আয়োজিত ‌‘সাংস্কৃতিক বৈচিত্র্যে সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ’ শিরোনামে সভা শেষে তিনি এসব কথা বলেন।

আনোয়ারুল আজিমের মৃত্যু নিয়ে বিএনপির বক্তব্যকে অনভিপ্রেত উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন: কলকাতার নিউটাউনে আমাদের একজন এমপি হত্যাযজ্ঞের শিকার হয়েছেন। দুই তিন দিন ধরে তাকে নিয়ে একটা ধোঁয়াশা ছিল। তার পরিবারসহ কেউ জানে না। চিকিৎসার জন্য তিনি ভারতে গেছেন। ভারত আমাদের বন্ধু রাষ্ট্র। আমাদের একজন এমপি যখন চিকিৎসার জন্য যান, তিনি কিন্তু ভারত সরকারকে জানিয়ে যান না। সেখানকার যথাযথ কর্তৃপক্ষকে জানিয়ে গেলে নিরাপত্তার ব্যাপারটি তখনই দেখা হয়। তার বিষয়টি নিয়ে ধোঁয়াশা ছিল।

কাদের বলেন, ‘ফখরুল সাহেব বন্ধুরাষ্ট্র ভারতকে নিয়ে যা বলছেন তা সমীচীন নয়, তাদের নেতা সালাউদ্দিন তো দিনের পর দিন ভারতে ছিলেন, তিনি তো খুন হননি। এ ব্যাপারটা নিয়ে ‘যারে দেখতে নারি, তার চলন বাঁকা’- এ ধরনের উক্তি করা সমীচীন না।

উপকমিটির চেয়ারম্যান নাট্যজন আতাউর রহমানের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী নাহিদ ইজহার খান, সাবেক প্রতিমন্ত্রী কেএম খালিদ, সংসদ সদস্য চিত্রনায়ক ফেরদৌস সহ উপকমিটির সদস্যরা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন