চার জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ৫

বণিক বার্তা ডেস্ক

বগুড়া, সিরাজগঞ্জ, সুনামগঞ্জ ও বাগেরহাটে সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহত হয়েছেন। গতকাল ও শুক্রবার রাতে এসব দুর্ঘটনা ঘটে। প্রতিনিধিদের পাঠানো খবর

বগুড়া: বগুড়ায় দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে মানিক মিয়া (৫০) নামে এক ট্রাকচালক নিহত হয়েছেন। গত শুক্রবার রাতে জেলার শাজাহানপুর উপজেলার মাঝিড়া বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে। মানিক বগুড়া শহরের কাটনারপাড়ার আব্দুল হামিদের ছেলে।

বগুড়ার শাজাহানপুর থানার ওসি আজিম উদ্দিন জানান, ঢাকা থেকে একটি সারবোঝাই ট্রাক গাইবান্ধা যাচ্ছিল। বগুড়া থেকে কাঁচা মালপত্র নিয়ে আরেকটি ট্রাক ঢাকায় যাওয়ার পথে মাঝিড়া বাসস্ট্যান্ড এলাকায় দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দল ঘটনাস্থলে গিয়ে দুই চালককে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে (শজিমেক) হাসপাতালে ভর্তি করে। সেখানে সারবোঝাইকারী ট্রাকের চালক মানিক মিয়া মারা যান।

সিরাজগঞ্জ: জেলার কাজীপুরে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে নুর ইসলাম (১৪) নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে। গতকাল সকালে এ দুর্ঘটনা ঘটে।

এ দুর্ঘটনায় আরমান হোসেন ও স্বপন শেখ নামে আরো দুই স্কুলছাত্র আহত হয়েছে। আহতদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নুর ইসলাম সিরাজগঞ্জ সদর উপজেলার রতনকান্দি ইউনিয়নের সরাতৈল গ্রামের হাবিবুর রহমানের ছেলে ও সরাতৈল উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র।

সরাতৈল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম জানান, জেএসসি পরীক্ষায় সরাতৈল উচ্চ বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের পরীক্ষা কেন্দ্র পড়েছে কাজীপুরের বিভিন্ন স্কুলে। এ পরীক্ষা দেখতে নুর ইসলামসহ বিদ্যালয়ের তিন ছাত্র গতকাল সকালে মোটরসাইকেলে কাজীপুরে যাচ্ছিল। তারা সিরাজগঞ্জ-কাজীপুর আঞ্চলিক সড়কের পলাশবাড়ী এলাকায় পৌঁছলে ছাত্রদের মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে উল্টে যায়। এতে নুর ইসলাম, আরমান ও স্বপন গুরুতর আহত হয়। আহতদের মধ্যে নুর ইসলামকে ঢাকা নেয়ার পথে সাভার এলাকায় তার মৃত্যু হয়। আরমান হোসেন ও স্বপন শেখকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সুনামগঞ্জ: জেলার দিরাইয়ে সিএনজিচালিত অটোরিকশা নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে পীযূষ রায় (৬০) নামে এক যাত্রী নিহত হয়েছেন। গতকাল দুপুরে এ দুর্ঘটনা ঘটে। পীযূষ রায় জামালগঞ্জ উপজেলার রহিমপুর গ্রামের মৃত গোষ্ঠ বিহারী রায়ের ছেলে। আহতরা হলেন সিএনজির যাত্রী মোজাহিদ আলী (৩০), নাজমা আক্তার (২৪), হাফিজুল ইসলাম (২৭) ও শমশের আলী (৬০)।

স্থানীয় ও পুুলিশ সূত্রে জানা যায়, গতকাল দুপুরে উপজেলার শ্যামারচর-মিলনবাজার সড়কে সিএনজিচালিত একটি অটোরিকশা নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের একটি গাছে ধাক্কা লাগে। এতে পাঁচজন আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক পীযূষ রায়কে মৃত ঘোষণা করেন। গুরুতর আহত মোজাহিদ আলী ও নাজমা আক্তারকে আশঙ্কাজনক অবস্থায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম নজরুল ইসলাম জানান, তাদের মরদেহ ময়নাতদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

বাগেরহাট: জেলার ফকিরহাট উপজেলায় পিকআপের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গত শুক্রবার বিকাল ৫টার দিকে উপজেলার শ্যামবাগাত এলাকায় খুলনা-মোংলা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন যশোরের কোতোয়ালি থানার কৃষ্ণবাটি এলাকার আলমগীর হোসেনের ছেলে তুহিন হোসেন (২৭) ও একই এলাকার আনারুল ইসলামের ছেলে তারেকুজ্জামান লিটন (২৯)।

কাটাখালী হাইওয়ে থানার ওসি রবিউল ইসলাম জানান, মোংলা থেকে খুলনার দিকে যাচ্ছিল একটি গরু বহনকারী পিকআপ। পথে বিপরীত দিক থেকে আসা মোটরসাইকেলের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মোটরসাইকেলের দুই আরোহী ঘটনাস্থলেই নিহত হন। পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করেছে। পিকআপটি জব্দ করা হলেও চালককে আটক করা সম্ভব হয়নি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন