সাবসিডিয়ারি কোম্পানিকে একীভূত করবে রেনাটা

মোট ১১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

সাবসিডিয়ারি কোম্পানি রেনাটা অনকোলজি লিমিটেডকে মূল কোম্পানির সঙ্গে একীভূত করার সিদ্ধান্ত নিয়েছে রেনাটা লিমিটেডের পরিচালনা পর্ষদ। কোম্পানি আইন, ১৯৯৪-এর ২২৮ ও ২২৯ নং ধারা অনুযায়ী এ সিদ্ধান্ত বাস্তবায়ন করা হবে। তবে এর আগে কোম্পানিটিকে বিশেষ সাধারণ সভায় (ইজিএম)  শেয়ারহোল্ডারদের ও উচ্চ আদালতের অনুমোদন নিতে হবে।

এছাড়া নিজেদের অনুমোদিত মূলধন বর্তমানের ১০০ কোটি টাকা থেকে বাড়িয়ে ২৫০ কোটি টাকায় উন্নীত করবে রেনাটা। এ লক্ষ্যে কোম্পানিটির সংঘস্মারক ও সংঘবিধির সংশ্লিষ্ট ধারায় পরিবর্তন আনবে তারা। এসব বিষয় পর্যালোচনার জন্য আগামী ২১ ডিসেম্বর দুপুর সাড়ে ১২টায় রাজধানীর মিরপুরে নিজেদের করপোরেট সদর দপ্তর প্রাঙ্গণে ইজিএম আহ্বান করেছে কোম্পানিটি। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ নভেম্বর।

এদিকে ৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট ১১০ শতাংশ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে রেনাটার পরিচালনা পর্ষদ। এর মধ্যে ১০০ শতাংশ নগদ লভ্যাংশ। আর বাকি ১০ শতাংশ স্টক লভ্যাংশ।

সমাপ্ত হিসাব বছরে রেনাটার সম্মিলিতভাবে নিট মুনাফা হয়েছে ৩৭৫ কোটি ৬০ লাখ টাকা, আগের হিসাব বছরে যা ছিল ৩১০ কোটি ৬০ লাখ টাকা। এককভাবে নিট মুনাফা হয়েছে ৩৮২ কোটি ৩০ লাখ টাকা, আগের হিসাব বছরে যা ছিল ৩১৯ কোটি ৭০ লাখ টাকা। এ সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে সম্মিলিতভাবে ৪৬ টাকা ৬৩ পয়সা ও এককভাবে ৪৭ টাকা ৪৭ পয়সা। আগের হিসাব বছরে সম্মিলিত ও একক ইপিএস ছিল যথাক্রমে ৩৮ টাকা ৫৭ পয়সা ও ৩৯ টাকা ৭০ পয়সা।

আগামী ২১ ডিসেম্বর বেলা ১১টায় কোম্পানির করপোরেট সদর দপ্তর প্রাঙ্গণে ৪৬তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ নভেম্বর।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন