৪৯ শতাংশ লভ্যাংশ দেবে স্কয়ার ফার্মা

নিজস্ব প্রতিবেদক

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট ৪৯ শতাংশ লভ্যাংশ অনুমোদনের সুপারিশ করেছে স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের পরিচালনা পর্ষদ। এর মধ্যে ৪২ শতাংশ নগদ ও বাকি ৭ শতাংশ স্টক লভ্যাংশ। গতকাল অনুষ্ঠিত কোম্পানির পর্ষদ সভায় এ সুপারিশ করা হয়।

সমাপ্ত হিসাব বছরে স্কয়ার ফার্মার সম্মিলিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১৬ টাকা ৩ পয়সা। এককভাবে ইপিএস হয়েছে ১৩ টাকা ৩৯ পয়সা। ২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির সম্মিলিত ও একক ইপিএস ছিল যথাক্রমে ১৪ টাকা ৬৯ পয়সা ও ১০ টাকা ৪২ পয়সা। ৩০ জুন সম্মিলিতভাবে শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৮৬ টাকা ৩ পয়সা, এককভাবে যা ৭৭ টাকা ৭ পয়সা। আগের হিসাব বছর শেষে সম্মিলিত ও একক এনএভিপিএস ছিল যথাক্রমে ৭৩ টাকা ২৮ পয়সা ও ৫৯ টাকা ১৪ পয়সা।

আগামী ১২ ডিসেম্বর সকাল ১০টায় ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী সেন্টারে কোম্পানির ৫৩তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৯ নভেম্বর।

২০১৮ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের মোট ৪৩ শতাংশ লভ্যাংশ দেয় স্কয়ার ফার্মা। এর মধ্যে ৩৬ শতাংশ নগদ ও ৭ শতাংশ ছিল স্টক লভ্যাংশ। তার আগে ২০১৭ হিসাব বছরে ৩৫ শতাংশ নগদের পাশাপাশি ৭ দশমিক ৫ শতাংশ স্টক লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন