ঈদে ঘরমুখো মানুষের জন্য মেয়রের ‘ফ্রি বাস সার্ভিস’

বণিক বার্তা প্রতিনিধি বরিশাল

ঈদে বাড়ি ফেরা নৌপথের যাত্রীদের জন্য বরিশালে ফ্রি বাস সার্ভিস চালু করা হয়েছে। বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর উদ্যোগে গতকাল সকাল থেকে এ সার্ভিস চালু হয়।

সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা বেলায়েত হাসান বাবলু বলেন, মেয়র নিজেই নদীবন্দরের টার্মিনালে উপস্থিত থেকে বাড়ি ফেরা মানুষকে অভ্যর্থনা জানান। এছাড়া যাত্রীদের নির্দিষ্ট গন্তব্যে পৌঁছে দেয়ার জন্য টার্মিনালের গেটে অপেক্ষা করছে সিটি করপোরেশনের বাস। এজন্য যাত্রীদের কোনো ভাড়া দিতে হবে না। বিশেষ এ সুবিধা ভোগ করবেন সিটি করপোরেশনের নাগরিক। একই সঙ্গে বরিশাল বন্দর হয়ে যারা দক্ষিণাঞ্চলের অন্যান্য রুটে যাতায়াত করবেন, তারাও এ সুবিধা ভোগ করতে পারবেন।

সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেন, আমরা চাই ঈদে ঘরমুখো মানুষ নিরাপদে এবং দুর্ভোগ ছাড়াই যেন গন্তব্যে ফিরতে পারেন। আবার একইভাবে শান্তিপূর্ণ পরিবেশের মধ্য দিয়ে যেন তারা কর্মস্থলে ফিরতে পারেন।

তিনি বলেন, এরই মধ্যে ঈদ উপলক্ষে নগরীর আইন-শৃঙ্খলা পরিস্থিতি, অভ্যন্তরীণ যানবাহন ব্যবস্থাপনা, বর্জ্য ব্যবস্থাপনাসহ জরুরি সেবা নিশ্চিত করতে বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের সঙ্গে একাধিকবার বৈঠক হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন