কাশিমপুর কারাগার থেকে পলাতক মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

বণিক বার্তা প্রতিনিধি, গাজীপুর

ছবি- সংগৃহীত

গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে পলাতক মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ফিরোজকে (৩৫) গ্রেফতার করেছে র‌্যাব-১১। গতকাল বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিকালে র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার এএসপি সনদ বড়ুয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

এর আগে সকালে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানার চিটাগাংরোড এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ফিরোজ নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের মিজমিজি বাতানপাড়া এলাকার নবী হোসনের ছেলে।


প্রেস বিজ্ঞপ্তিতে জানা যায়, ২০০৬ সালের ২৩ সেপ্টেম্বর ফিরোজ ও তার সঙ্গীরা নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানার বাতানপাড়ায় ঘরে ঢুকে সালেহা বেগম ও তার দুই শিশুসন্তান শাওন ও স্বপ্নাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে পালিয়ে যায়। পরবর্তীতে এলাকার লোকজন ভিকটিম ও সন্তানদের মুমূর্ষু অবস্থায় চিটাগাং রোড শুভেচ্ছা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সালেহা বেগমকে মৃত ঘোষণা করেন এবং তার সন্তানদের অবস্থা আশঙ্কাজনক দেখে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। ফিরোজ উক্ত হত্যাকাণ্ডের কথা স্বীকার করেন।


২০১৪ সালের ২০ এপ্রিল ফিরোজকে মৃত্যুদণ্ডাদেশ ও অপর আসামি মনির হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ প্রদান করেন নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক মামুন উর রশিদ। ২০২৩ সালের ২ জানুয়ারি ভোরে র‌্যাব-১১ ফিরোজকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করেন। তাকে নারায়ণগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়। ২০২৪ সালের ২৭ জানুয়ারি গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন