শিল্পকলা একাডেমিতে ছয় পরিচালক নিয়োগ

ফিচার প্রতিবেদক

বাংলাদেশ শিল্পকলা একাডেমির মূল ফটক। ছবি: সংগৃহীত

বাংলাদেশ শিল্পকলা একাডেমির চারজন পরিচালকের চুক্তির অবশিষ্ট মেয়াদ বাতিল করেছে সরকার। একই দিনে একাডেমির ছয়টি বিভাগে দেয়া হয়েছে নতুন পরিচালক নিয়োগ।

সোমবার (১ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার আলাদা প্রজ্ঞাপনে এসব তথ্য জানানো হয়। নবনিযুক্ত ছয় পরিচালককে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্মসম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছরের জন্য নিয়োগ দেয়া হয়েছে।

নতুনদের মধ্যে একাডেমির চারুকলা বিভাগের দায়িত্ব পেয়েছেন মোস্তফা জামান, নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগে ফয়েজ জহির, সংগীত, নৃত্য ও আবৃত্তি বিভাগে মেহজাবীন রহমান, গবেষণা ও প্রকাশনা বিভাগে তানজিম ওয়াহাব, প্রযোজনা বিভাগে আব্দুল হালিম চঞ্চল এবং প্রশিক্ষণ বিভাগের দায়িত্ব পেয়েছেন এ এফ এম নুরুর রহমান।

৫ আগস্ট সরকার পতনের পর পদত্যাগ করেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। পরে নাট্যনির্দেশক ও শিক্ষক সৈয়দ জামিল আহমেদকে একাডেমির মহাপরিচালক পদে নিয়োগ দেয় সরকার।

বিগত সরকারের সময় একাডেমির চারুকলা বিভাগে পরিচালকের দায়িত্বে ছিলেন সৈয়দা মাহবুবা করিম, সংগীত, নৃত্য ও আবৃত্তি বিভাগে কাজী আফতাব উদ্দিন হাবলু, গবেষণা ও প্রকাশনা বিভাগে জ্যোতিকা পাল জ্যোতি এবং প্রযোজনা বিভাগে ছিলেন সোহাইলা আফসানা ইকো।

গতকাল সোমবার তাদের চুক্তিভিত্তিক নিয়োগের অবশিষ্ট মেয়াদ বাতিল করা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন