তাসনিয়া ফারিণকে সঙ্গে নিয়ে ওটিটিতে অভিষেক তৌসিফ মাহবুবের

ফিচার প্রতিবেদক

পুরনো একটি নাটকে ফারিণ ও তৌসিফ

২০০৭ সালের ১১ জুলাই ময়মনসিংহে এক পরিবারের নয়জন একসঙ্গে ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করে। সে ‘আদম পরিবারের’ সুইসাইডের ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে ‘চক্র’ নামের ২০ পর্বের টিভি ধারাবাহিক বানিয়েছিলেন ভিকি জাহেদ। ২০২২ সালে নির্মাণকাজ শেষ হলেও নানা কারণে আটকে ছিল ধারাবাহিকটি। অবশেষে আলোর মুখ দেখছে চক্র। তবে টিভি ধারাবাহিক নয়, ওটিটি সিরিজ হিসেবে। গত রোববার ফেসবুক পেজে এর মুক্তির ঘোষণা দিল ওটিটি প্লাটফর্ম আইস্ক্রিন।

চক্র সিরিজের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন তৌসিফ মাহবুব, তাসনিয়া ফারিণ, শাহেদ আলী, মারশিয়া শাওন, এ কে আজাদ সেতু, মাসুদুল মাহমুদ রোহান প্রমুখ।

চক্র হতে যাচ্ছে তৌসিফ মাহবুবের প্রথম ওটিটি কনটেন্ট। তবে টিভি ধারাবাহিকটি ওটিটি কনটেন্ট হয়ে যাওয়ায় একটু দ্বিধায় আছেন এ অভিনেতা। তিনি বলেন, ‘এটা ওটিটির কাজ ছিল না। ২০ পর্বের টিভি সিরিজ চক্রে অভিনয় করেছিলাম। দুই বছর আগে শুটিং করেছিলাম। এখন এটি ওটিটিতে মুক্তি দেয়া হচ্ছে।’

নির্মাতা ভিকি জাহেদ জানান, চক্রে সরাসরি ময়মনসিংহের আদম পরিবারের গল্প দেখানো হয়নি। এ ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে একটি পরিবারের গল্প বলার চেষ্টা করেছেন। স্পর্শকাতর গল্পের কারণে ধারাবাহিকটি সিরিজ হিসেবে মুক্তি দিচ্ছেন ওটিটিতে।

ভিকি জাহেদ বলেন, ‘টেলিভিশনের জন্য সিরিজ হিসেবেই পরিকল্পনা এবং সেভাবেই বানানো হয়েছিল। এর বিষয়বস্তু স্পর্শকাতর। ময়মনসিংহের আদম পরিবারের গল্প থেকে অনুপ্রাণিত হয়ে এটি বানানো হয়েছে। সে সময় ঘটনাটি পুরো দেশে আলোড়ন সৃষ্টি করেছিল। এ কারণে আমরা একটু দ্বিধাদ্বন্দ্বে ছিলাম, টেলিভিশনের দর্শক গল্পটি কীভাবে নেবে। ওটিটির দর্শক এ ধরনের কনটেন্ট দেখে অভ্যস্ত। সে জায়গা থেকে গল্পের বিষয়বস্তুর কথা চিন্তা করে আমরা চক্র ওটিটিতে রিলিজ দিচ্ছি। অভিনয়শিল্পীদেরও এ বিষয়ে জানানো হয়েছে।’

১০ অক্টোবর আইস্ক্রিনে এটি মুক্তি পেতে পারে বলে জানালেন নির্মাতা। তবে ২০ পর্বের ধারাবাহিকটি কত পর্বের সিরিজ হিসেবে মুক্তি পাবে, তা জানা যায়নি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন