বার্জার পেইন্টসের ঋণমান ‘‌ট্রিপল এ’

নিজস্ব প্রতিবেদক

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

তালিকাভুক্ত বহুজাতিক রঙ উৎপাদক বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ঋণমাণ দীর্ঘমেয়াদে ‘ট্রিপল এ’ ও স্বল্পমেয়াদে ‘‌এসটি-১’। গত ৩১ মার্চ সময়ের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, ৩০ জুন ২০২৪ সময়ের অনিরীক্ষিত প্রতিবেদন এবং অন্যান্য গুণগত ও পরিমাণগত তথ্যের ভিত্তিতে এ প্রত্যয়ন করেছে ক্রেডিট রেটিং ইনফরমেশন অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (ক্রিসল)। স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

চলতি ২০২৪ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (এপ্রিল-জুন) বার্জার পেইন্টসের সমন্বিত আয় হয়েছে ৬৯৯ কোটি টাকা, আগের হিসাব বছরের একই প্রান্তিকে যা ছিল ৬৯২ কোটি টাকা। প্রথম প্রান্তিকে কোম্পানিটির সমন্বিত নিট মুনাফা হয়েছে ৯৬ কোটি টাকা, আগের হিসাব বছরের একই প্রান্তিকে যা ছিল ৯৭ কোটি টাকা। চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২০ টাকা ৭৪ পয়সা, আগের হিসাব বছরের একই প্রান্তিকে যা ছিল ২০ টাকা ৯৬ পয়সা। গত ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৩০ টাকা ২৭ পয়সায়।

কোম্পানিটির পর্ষদ ৩১ মার্চ সমাপ্ত ২০২৪ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ৫০০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত নিট মুনাফা হয়েছে ৩২৪ কোটি টাকা, আগের হিসাব বছরে যা ছিল ৩০১ কোটি টাকা। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৬৯ টাকা ৯২ পয়সা, যা আগের হিসাব বছরে ছিল ৬৪ টাকা ৯১ পয়সা। গত ৩১ মার্চ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ৩০৯ টাকা ৫৩ পয়সায়।

২০২২-২৩ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৪০০ শতাংশ নগদ লভ্যাংশের দিয়েছে বার্জার পেইন্টসের পর্ষদ। আলোচ্য হিসাব বছরে বার্জার পেইন্টস বাংলাদেশের সমন্বিত কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৩০১ কোটি ৫ লাখ টাকা, আগের হিসাব বছরে যা ছিল ২৯০ কোটি ৭০ লাখ টাকা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন