প্রধান উপদেষ্টার বাসভবনের সামনে আন্দোলনকারীদের ছত্রভঙ্গে টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ

নিজস্ব প্রতিবেদক

ছবি: সংগৃহীত

প্রধান উপদেষ্টার বাসভবনের সামনে আন্দোলনকারীরা পুলিশের বাধার মুখে পড়েছেন। এ সময় তাদের ছত্রভঙ্গ করতে কয়েক রাউন্ড টিয়ারশেলও ছুড়েছে পুলিশ। সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছরে উন্নীত করার দাবিতে আন্দোলনকারীরা সোমবার (৩০ সেপ্টেম্বর) সকাল থেকে রাজধানীর শাহবাগে অবস্থান নেয়ার পর মিন্টো রোডে প্রধান উপদেষ্টার বাসভবন যমুনার সামনে গেলে পুলিশের বাধার মুখে পড়েন।

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন্স) মো. ইসরাইল হাওলাদার বণিক বার্তাকে বলেন, প্রধান উপদেষ্টার বাসভবনের সামনে সভা সমাবেশ করার বিষয়ে আগে থেকেই নিষেধাজ্ঞা ছিল। কিন্তু আন্দোলনকারীরা পুলিশের নিষেধ অমান্য করে প্রধান উপদেষ্টার বাসার সামনে অবস্থান নিলে বাধা দেয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে পুলিশ। তবে আন্দোলনকারীরা বেলা তিনটার দিকেও সেখানে অবস্থান করছিলেন। আন্দোলনকারীরা যমুনার সামনে পৌঁছানোর পর তাদের আটকে দেয় পুলিশ। পরে সেখান থেকেই আন্দোলনকারীরা স্লোগানে স্লোগানে নিজেদের দাবি জানাতে থাকেন। তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ কয়েক রাউন্ড টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। এ সময় আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তির ঘটনাও ঘটে। ওই সময় সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন