রাঙ্গামাটিতে ১৪৪ ধারা প্রত্যাহার

বণিক বার্তা অনলাইন

ছবি : বণিক বার্তা

রাঙ্গামাটিতে পাহাড়ি ও বাঙালিদের সংঘর্ষকে কেন্দ্র করে শুক্রবার জেলাটিতে ১৪৪ ধারা জারি করা হয়েছিল। ৪৬ ঘণ্টা পর আজ রোববার (২২ সেপ্টেম্বর) ১১ টা থেকে রাঙ্গামাটিতে ১৪৪ ধারা প্রত্যাহার করা হয়েছে। রোববার (২২ সেপ্টেম্বর) জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মোশারফ হোসেন খান এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে ১৪৪ ধারা প্রত্যাহার করেন।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট রাঙ্গামাটি পার্বত্য জেলা অদ্য ২২.৯.২০২৪ ইংরেজি রোববার সকাল ১১ টা থেকে রাঙ্গামাটি পার্বত্য জেলার পৌরসভা এলাকায় ফৌজদারি কার্যবিধি ১৮৯৮ মোতাবেক জারিকৃত ১৪৪ ধারা প্রত্যাহার করলাম। 

তবে জেলা প্রশাসন ১৪৪ ধারা প্রত্যাহার করলেও রাঙ্গামাটি পরিবহন মালিক সমিতির নেতারা জানিয়েছেন পরিবহন ধর্মঘট চলমান থাকবে।  রাঙ্গামাটি জেলা ট্রাক মালিক সমিতির সমিতির সাধারণ সম্পাদক রহিম উদ্দিন আকাশ বলেন, ‘আমাদের পরিবহন ধর্মঘট অনির্দিষ্টকালের জন্য চলমান থাকবে।’

জেলা প্রশাসক বাসসকে জানান, ‘বর্তমানে রাঙ্গামাটির সার্বিক পরিস্থিতি স্বাভাবিক এবং প্রশাসনের নিয়ন্ত্রণে থাকার কারণে জেলা প্রশাসনের পক্ষ থেকে জারিকৃত ১৪৪ ধারা প্রত্যাহার করা হয়েছে। বেলা সাড়ে ১১টায় অনাকাঙ্ক্ষিত ঘটনায় ক্ষতিগ্রস্ত বিভিন্ন এলাকা, প্রতিষ্ঠান পরিদর্শন করেছেন রাঙ্গামাটি জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপার ড. এসএম ফরহাদ হোসেন। এ সময় সেনাবাহিনী, পুলিশসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন