কক্সবাজারে যৌথ বাহিনীর অভিযানে অস্ত্র-গুলিসহ বিপুল সরঞ্জাম উদ্ধার

বণিক বার্তা প্রতিনিধি, কক্সবাজার

ছবি— বণিক বার্তা

কক্সবাজার সদর উপজেলার চৌফলদণ্ডি ইউনিয়নে যৌথ বাহিনীর অভিযানে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। গতকাল শনিবার (২১ সেপ্টেম্বর) রাতে সেনাবাহিনীর নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। অভিযানে তিনটি এলজিসহ বিভিন্ন ধরনের অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধার করা হয়।

যৌথ বাহিনীর একটি সূত্র জানায়, সন্ত্রাসীদের অস্ত্র মজুদের খবর পেয়ে ১০ পদাতিক ডিভিশনের ২ পদাতিক ব্রিগেডের ৯ ইস্ট বেঙ্গলের নেতৃত্বে সেনাবাহিনী, ম্যাজিস্ট্রেট, র‍্যাব ও বিজিবির সমন্বয়ে একটি টিম চৌফলদণ্ডিতে অভিযান চালায়। অভিযানের খবর পেয়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

অভিযানে তিনটি এলজি, একটি একনলা বন্দুক, সাতটি কার্তুজ, একটি দা, একটি হাতুড়ি, তিনটি চাকু, দুটি চাপাতি, ফাঁকা দলিল ও গাঁজা উদ্ধার করা হয়।

স্থানীয় জনপ্রতিনিধিরা জানান, উদ্ধারকৃত অস্ত্রগুলো সন্ত্রাসী কার্যক্রমে ব্যবহার করা হতো।

চৌফলদণ্ডীর ত্রাস হিসেবে পরিচিত জিয়াউল হকের আস্তানায় এই অস্ত্র মজুদ ছিল। তার বিরুদ্ধে হত্যা, মাদক, ডাকাতি ও অস্ত্রসহ ৪৮টি মামলা রয়েছে। দীর্ঘদিন ধরে এলাকায় প্রভাব বিস্তার করে তিনি সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে আসছিলেন। আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত থাকার কারণে সাধারণ মানুষ তার বিরুদ্ধে কিছু বলতে সাহস পেত না বলে অভিযোগ করেন স্থানীয়রা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন