উপাচার্য নিয়োগের দাবিতে আজো দুই ঘণ্টা কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের

বণিক বার্তা প্রতিনিধি, কুষ্টিয়া

ছবি: বণিক বার্তা

অবিলম্বে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) উপাচার্য নিয়োগের দাবিতে দ্বিতীয় দিনের মতো কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে আন্দোলন করেছে শিক্ষার্থীরা। এ সময় দ্রুত সময়ের মধ্যে সংস্কারমনা এবং দুর্নীতিমুক্ত উপাচার্য নিয়োগের দাবি জানায় তারা।

এর আগে শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের বটতলা থেকে বিক্ষোভ মিছিল শুরু করেন শিক্ষার্থীরা। পরে বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাসে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রধান ফটক-সংলগ্ন খুলনা-কুষ্টিয়া মহাসড়কে আসেন। এরপর বিকাল সাড়ে ৪টা থেকে আধাঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখেন তারা।

শনিবার শিক্ষার্থীরা বিভিন্ন হল থেকে বের হয়ে ক্যাম্পাসে মিছিল করে মিছিল শেষে ক্যাম্পাসের প্রধান ফটকে মহাসড়ক অবরোধ করে। প্রায় দুই ঘণ্টা ধরে চলে এ অবরোধ। এ সময় দুদিক থেকে মহাসড়কে প্রায় কয়েকশ যানবাহন আটকে যায়।

বিশ্ববিদ্যালয়ে কোনো প্রশাসন না থাকায় অবরোধ বিষয়ে কারোর কোনো উদ্যোগ ছিল না। শিক্ষার্থীরা নিজেরাই পরে অবরোধ তুলে নিয়ে ক্যাম্পাসে প্রবেশ করে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক এস এম সুইট বলেন, অধিকাংশ বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ হয়ে গেছে। কিন্তু অজ্ঞাত কারণে ইসলামী বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ দিতে বিলম্ব হচ্ছে।

তিনি বলেন, শিক্ষার্থীদের দাবি অবিলম্বে এখানে উপাচার্য নিয়োগ দেয়া হোক।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন