তাসভির চলচ্চিত্র উৎসবে ‘নট আ ফিকশন’

ফিচার প্রতিবেদক

ছবি: শাহনেওয়াজ খান

১৯তম ‘‌তাসভির ফিল্ম ফেস্টিভ্যাল ও মার্কেট’-এ নির্বাচিত হয়েছে নির্মাতা শাহনেওয়াজ খান সিজুর স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘নট আ ফিকশন’।

বিচারবহির্ভূত হত্যাকাণ্ড নিয়ে নির্মিত এ সিনেমা এর আগে সিনেকুয়েস্টে নির্বাচিত হয়েছিল। এবার দ্বিতীয়বারের মতো কোনো অস্কার কোয়ালিফায়িং উৎসবে জায়গা পেল।

দক্ষিণ এশিয়ার ১১০ চলচ্চিত্র নিয়ে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসির সিয়াটল শহরে আগামী ১৫-২০ অক্টোবর উৎসবের এবারের আসর বসছে। সেখানে ১৮ অক্টোবর বেলা ২টায় ‘নট আ ফিকশন’ সিনেমাটির প্রিমিয়ার হবে। এতে অংশ নিতে ১৩ অক্টোবর সিয়াটলের উদ্দেশে রওনা দেবেন নির্মাতা শাহনেওয়াজ খান। এতে ফিল্ম মার্কেট সেশনের কি-নোট স্পিকার হিসেবে থাকবেন ভারত ও কানাডীয় নির্মাতা দীপা মেহতা। এছাড়া অমিতাভ বচ্চন, বাবিল খান, পায়েল কাপাডিয়াসহ আরো অনেকে থাকবেন।

নির্মাতা শাহনেওয়াজ খানের সঙ্গে সিনেমাটির সহপ্রযোজক হিসেবে কাজ করেছেন কান চলচ্চিত্র উৎসবের ফিপ্রেসকি জুরি ও সাংবাদিক সাদিয়া খালিদ রীতি। এতে অভিনয় করেছেন উদয়ন রাজীব, নাঈমুল আলম মিশু, ঐশিক সামি আহমেদ, রুদ্রনীল আহমেদ, জাওয়াদ সৌধ ও মিথুন। ভয়েস আর্টিস্ট হিসেবে কাজ করেছেন আহসান স্মরণ ও সৈয়দ তামুর হাসান।

নির্মাতা জানান, ‘মাসখানেকের মধ্যেই ঢাকার মার্কিন দূতাবাসের আমেরিকান সেন্টার অথবা ইএমকে সেন্টারে প্রথম প্রিমিয়ার অনুষ্ঠিত হবে। এরপর প্রকাশ্যে মুক্তি দেব সিনেমাটি।’

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন