দেশের সর্বত্র সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেয়া ঠিক হবে না— মির্জা ফখরুল

বণিক বার্তা প্রতিনিধি, ঠাকুরগাঁও

ছবি- বণিক বার্তা

দেশের সব জায়গায় সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেয়া ঠিক হবে না উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ম্যাজিস্ট্রেসি ক্ষমতা সেসব এলাকায় দেয়া দরকার যেগুলো নিয়ন্ত্রণ বাইরে চলে গেছে। যেসব এলাকা শান্তিপূর্ণ রয়েছে, রাজনৈতিক নেতারা নিয়ন্ত্রণ করছেন সেখানে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দিয়ে নতুন সমস্যা সৃষ্টি করা সমীচীন বা বুদ্ধিমানের কাজ হবে না।

আজ বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে ঠাকুরগাঁও প্রেসক্লাব হলরুমে জেলা বিএনপি আয়োজিত 'ফ্যাসিস্ট শেখ হাসিনা পতনের আন্দোলনে শহীদদের পরিবার এবং আহতদের সাথে সাক্ষাত ও সাহায্য করণ' অনুষ্ঠানে এসব বলেন তিনি।

অন্তবর্তী সরকারের কাছে শেখ হাসিনার বিচার চেয়ে মির্জা ফখরুল বলেন, ৭১ সালে যুদ্ধ করেছিলাম পাকিস্তানের সঙ্গে, ২৪ সালে যুদ্ধ করতে হল দেশের একটি রাজনৈতিক দলের বিরুদ্ধে। স্বৈরাচার হাসিনার সময়ে ২০১২ সাল থেকে আমাদের ওপর নির্যাতন করা হয়েছে। সাতশোর বেশি মানুষকে গুম করা হয়েছে। হাজার হাজার মানুষকে হত্যা করা হয়েছে। বেগম খালেদা জিয়া, তারেক রহমানসহ সাধারণ মানুষের নামে মিথ্যা মামলা দিয়ে নিঃস্ব করা হয়েছে। তাদের আমলে ঠাকুরগাঁওয়ে ৯ জনকে হত্যা করেছে।

তিনি বলেন, সকলের অংশগ্রহণের মাধ্যমে আমরা একটি নির্বাচন চাই। আগামীতে একটি গণতান্ত্রিক রাষ্ট্র ও পার্লামেন্ট দেখতে চাই। যাতে রাজনীতিবিদেরা কাজ করতে পারেন, রাজনৈতিক অবস্থা ফিরে আসে। সেই সঙ্গে, আন্দোলনে শহীদ পরিবার ও আহতদের কর্মসংস্থানের ব্যবস্থা করার দাবি জানান তিনি।

ছাত্র-জনতার আন্দোলনে ঠাকুরগাঁওয়ে ৪টি শহীদ পরিবার ও ২৯ জন আহত সদস্যকে এ অনুষ্ঠানে ১৫ লাখ টাকা আর্থিক অনুদান দেয়া হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন