যাদের হাতে উঠল এমটিভি অ্যাওয়ার্ড

ফিচার ডেস্ক

টেইলর সুইফট ছবি: রয়টার্স

জমকালো আয়োজনের মধ্য দিয়ে শেষ হলো এমটিভি ভিডিও মিউজিক অ্যাওয়ার্ডের (ভিএমএ) এবারের আসর। নিউইয়র্কের ইউবিএস অ্যারেনায় আয়োজিত এ আসরে চমক দেখিয়েছেন টেইলর সুইফট, চ্যাপেল রোয়ান ও সাবরিনা কার্পেন্টার। গোটা আসর ছিল টেইলর সুইফটময়। মেগান দ্য স্ট্যালিয়নের উপস্থাপনায় অনুষ্ঠানে পারফর্ম করেছেন এমিনেম, শন মেন্ডেস, কেটি পেরি, বেনসন বুন, আনিত্তা, ক্যারোল জি, এলএল কুল জে, কামিলা ক্যাবেলোসহ সংগীত দুনিয়ার সফল তারকারা। 

আসরে টেইলর সুইফট ১২টি মনোনয়ন থেকে সাতটিতেই বিজয়ী হয়েছেন। তার মধ্যে আর্টিস্ট অব দ্য ইয়ার ও সং অব দ্য সামার বিভাগে তিনিই জয়ী হয়েছেন। তার ক্যারিয়ারের অন্যতম সফল মুহূর্ত ছিল এটা। এর বাইরে সং অব দ্য ইয়ার পুরস্কার পেয়েছেন সাবরিনা কার্পেন্টার। ‘মুন পারসন’ গানের জন্য পুরস্কার পেয়েছেন তিনি। এদিকে বছরের সেরা নতুন শিল্পীর পুরস্কার উঠেছে চ্যাপেল রোয়ানের হাতে। পুরস্কার জিতেছেন এসজেডএ, এমিনেম, লেনি ক্রাভিটজ, ব্ল্যাংকপিংকের লিসা ও টাইলা।

এমিনেম, টাইলা ও মেগান দি স্টালিয়ন দুটি করে পুরস্কার জিতেছেন। এমিনেমের ‘হুদিনি’ সেরা হিপহপ ও সেরা ভিজুয়াল ইফেক্ট বিভাগে ঝুলিতে পুরস্কার তুলেছে। অন্যদিকে মেগান জিতেছেন সেরা শিল্প নির্দেশনা ও সেরা ট্রেন্ডিং ভিডিও বিভাগে। পিছিয়ে নেই টাইলাও। তিনি জিতেছেন সেরা নবাগত আর্টিস্ট ও বেস্ট আফ্রোবিটস বিভাগ থেকে। এর বাইরে বাকি বিজয়ীরা পুরস্কার জিতেছেন একটি করে। বিজয়ীদের মধ্যে রয়েছে দুয়া লিপা, আরিয়ানা গ্রান্ডে, বেনসন বুন, বিলি আইলিশ, কার্পেন্টার, লিসা, সেভেনটিন প্রমুখ। 

অনুষ্ঠান শুরু হয় এমিনেমের পরিবেশনার মধ্য দিয়ে। কেটি পেরি হাজির করেন তার চিরচেনা ও নজরকাড়া পারফরম্যান্স। অনবদ্য পারফরম্যান্স দিয়ে মুগ্ধ করেছেন কামিলা ক্যাবেলোও। অনুষ্ঠানে যখন দর্শক অভিভূত, সে সময় মঞ্চে ওঠেন সাবরিনা কার্পেন্টার। গোটা আবহকে নিয়ে যান অন্য উচ্চতায়। তার সর্বশেষ প্রকাশিত অ্যালবাম ‘শর্ট এন সুইট’ থেকে তিনি পরিবেশন করেন গান। তার নতুন গান ‘এক্সপ্রেসো’ চলতি বছরের সবচেয়ে জনপ্রিয় গানগুলোর একটি, এ গানের জন্যই বর্ষসেরা গানের পুরস্কার পেলেন সাবরিনা।

টেইলর সুইফট তার অর্জনের জন্য ভক্ত ও প্রেমিক ট্র্যাভিস কেলসিকে ধন্যবাদ জানান। তিনি বলেন, ‘যখন আমি কাট বলি (এমটিভিতে পুরস্কার পাওয়া মিউজিক ভিডিওর শুটিংয়ে), তখন শুনতে পাই কে যেন উল্লাস করছে, সেটা আর কেউ নয়, আমার বয়ফ্রেন্ড ট্র্যাভিস। সে এমন একজন, যার ছোঁয়ায় আমার জীবনে খুশি, আনন্দ আর জাদুকরী মুহূর্ত তৈরি হয়েছে।’ 

এর বাইরে ফ্যাট জো ও ডিজে খালেদ পরিবেশন করেন তাদের নতুন অ্যালবাম প্যারাডাইজ থেকে। নতুন গান ‘নোবডি নোজ’ পরিবেশনের মাধ্যমে ফিরে আসেন পুরনো শন মেন্ডেস। 

সূত্র: ভ্যারাইটি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন