শুটিংয়ে ফিরেছেন সাদিয়া আয়মান

ফিচার প্রতিবেদক

ছবি: সাদিয়া আয়মানের ফেসবুক

জুলাইয়ে ছাত্র-জনতার আন্দোলনে অংশ নেয়া শিক্ষার্থীদের ওপর পুলিশ ও আওয়ামী লীগের হামলায় অসংখ্য শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এছাড়া আহত হয়েছে অনেক শিক্ষার্থী। আন্দোলনের সময় শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা ও গণগ্রেফতারও হয়। আন্দোলনে সামাজিক মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে সক্রিয় ছিল নানা শ্রেণী-পেশার মানুষ। সে তালিকায় শোবিজ ইন্ডাস্ট্রির তারকারাও ছিলেন।

গত ৫ আগস্ট ক্ষমতা ছেড়ে দেশ থেকে শেখ হাসিনা পালিয়ে যান। সম্প্রতি শোবিজে কাজও শুরু হয়েছে। আর বিরতি শেষে শুটিংয়ে ফিরেছেন অভিনেত্রী সাদিয়া আয়মান। ‘পুতুল পুতুল খেলা’ নামে একটি নাটকের শুটিং শেষ করেছেন তিনি।

এ বিষয়ে গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে সাদিয়া আয়মান বলেন, ‘আন্দোলন, বন্যায় দেশের পরিস্থিতি ভালো ছিল না। পরিস্থিতি বিবেচনা করে ওই সময় কাজ করা সম্ভব হয়নি। সম্প্রতি ফাহমি ভাইয়ের একটি নাটকের কাজ শেষ করলাম। আশা রাখি, দর্শকের কাছে নাটকটি ভালো লাগবে।’

শিক্ষা আন্দোলনে বেশ সরব ছিলেন হালের এ অভিনেত্রী। আওয়ামী সরকার পতনের আগে আন্দোলনে সমর্থন থাকায় অনেক ধকল পোহাতে হয়েছে তাকে। এমনকি হুমকিও পেয়েছিলেন তিনি। এর পরও সেসব গুরুত্ব না দিয়ে অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করে গেছেন।

অভিনেত্রী বলেন, ‘ওই সময় লেখালেখি করার কারণে আমার রাজনৈতিক ব্যাকগ্রাউন্ড কী, আমি কে, এসব জানতে চাওয়া হয়েছে। মহান আল্লাহর কাছে শুকরিয়া যে সে সরকারের পতন হয়েছে। তা যদি না হতো, তাহলে আমিসহ আরো অনেককেই ওরা বিপদে ফেলত। এ সময় অন্তত মানুষ তাদের চিনতে পেরেছে। এমনকি কিছু শিল্পীর মুখোশ উন্মোচন হয়েছে।’

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন