নাইজেরিয়ায় জ্বালানিবাহী ট্যাংকার দুর্ঘটনায় ৪৮ জন নিহত

বণিক বার্তা অনলাইন

ছবি- রয়টার্স

নাইজেরিয়ার মধ্যাঞ্চলীয় রাজ্য নাইজারে জ্বালানিবাহী ট্যাংকার দুর্ঘটনায় কমপক্ষে ৪৮ জন নিহত হয়েছেন। দেশটির দুর্যোগ সংস্থা জানিয়েছে, জ্বালানিবাহী ট্যাংকারের সঙ্গে লরির সংঘর্ষের পর এই দুর্ঘটনা ঘটে। খবর বিবিসি।

লরিতে যাত্রী এবং গবাদি পশু বহন করা হচ্ছিল। নাইজার রাজ্যের জরুরি ব্যবস্থাপনা সংস্থা জানিয়েছে, সংঘর্ষটি স্থানীয় সময় গতকাল রোববার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ঘটে। এর ফলে সৃষ্ট বিস্ফোরণ দুটি গাড়িকে গ্রাস করে ফেলে।

সংস্থার মহাপরিচালক আব্দুল্লাহি বাবা-আরাহ জানিয়েছেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে জরুরি প্রতিক্রিয়া দলের সদস্যদের ঘটনাস্থলে পাঠানো হয়। বিস্ফোরণের আগুণ আরো কিছু গাড়িকে গ্রাস করে ফেলে। দুর্ঘটনার পরপরই ঘটনাস্থলের ফুটেজে দেখা গেছে, দুটি গাড়ি সম্পূর্ণরূপে পুড়ে গেছে। পাশাপাশি বেশ কিছু মৃত গবাদি পশুও দেখা গেছে সেখানে।

সংবাদ সংস্থা রয়টার্সকে এক উদ্ধারকর্মী জানিয়েছেন, তারা মৃতদেহ এবং এখনো গাড়ির ভেতরে থাকা মৃত গবাদি পশু উদ্ধারের কাজ করছেন। রাষ্ট্রীয় গণমাধ্যমের তথ্য অনুযায়ী, নিহতদের জন্য গণকবর দেয়ার কাজ চলছে।

গভর্নর উমারু বাগো এই দুর্ঘটনার পর শোকবার্তায় বলেন, তিনি দুঃখিত ও মর্মাহত। 

নাইজেরিয়ায় জ্বালানিবাহী ট্যাংকারের বিস্ফোরণ ও দুর্ঘটনা বেশ সাধারণ সাধারণ ঘটনা। রাস্তার অবস্থা খারাপ হওয়া এর অন্যতম কারণ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন