মোবাইল ওয়ালপেপারের সহজ পাঁচটি উৎস

বণিক বার্তা ডেস্ক

আইফোন ফটোগ্রাফি অ্যাওয়ার্ডসে তাদের বিজয়ীদের গ্যালারিতে ছবির চমৎকার সংগ্রহ রয়েছে ছবি: এটসি

স্মার্টফোনের হোমস্ক্রিন ও লক স্ত্রিনে ছবি সেট করতে উচ্চ মানের ওয়ালপেপার খোঁজ করেন অনেকেই। অ্যাপস ও নির্দিষ্ট ওয়েবসাইট ছাড়াও কিছু উৎস রয়েছে, যা কোনো সীমাবদ্ধতা বা অতিরিক্ত পদক্ষেপ ও অর্থ প্রদান ছাড়াই ছবি ডাউনলোড বা সংরক্ষণ করার অনুমতি দেয়। এমন কিছু উৎসের কথা জানিয়েছে মেকইউজঅব।

মিডজার্নি ফিড

মিডজার্নি হলো একটি এআই-নির্ভর টুল যা টেক্সট প্রম্পটের ওপর ভিত্তি করে ছবি তৈরি করে। প্লাটফর্মটির ফিডে ব্যবহারকারীর তৈরি নতুন ও উচ্চ মানের ছবি দেখা যাবে, যা মোবাইল ওয়ালপেপারের জন্য দুর্দান্ত। এছাড়া কেউ চাইলে অন্যান্য এআই আর্ট জেনারেটর ব্যবহার করেও নিজের ওয়ালপেপার তৈরি করতে পারেন।

নাসার জেমস ওয়েব স্পেস টেলিস্কোপ

মহাবিশ্বের কিছু চমকপ্রদ ছবি তুলেছে ২০২২ সালে উৎক্ষেপিত নাসার টেলিস্কোপটি। ছবিগুলো নাসার ফ্লিকার অ্যাকাউন্টে শেয়ার করা আছে। এসব ছবিতে সুন্দর ও রহস্যময় গ্যালাক্সির চিত্র দেখা যায় এবং এর মধ্যে অনেক ছবি ওয়ালপেপার হিসেবে ব্যবহারের জন্য উপযুক্ত হতে পারে।

স্টুডিও গিবলি

অ্যানিমে ভক্তরা স্টুডিওর ওয়েবসাইটে পোস্ট করা ইমেজের বিশাল সংগ্রহ দেখতে পাবেন। এখানে স্পিরিটেড অ্যাওয়ে, হলস মুভিং ক্যাসেল, মাই নেইবর টোটরোর মতো জনপ্রিয় চলচ্চিত্রের অসংখ্য স্থির ছবি রয়েছে। এসব ছবি নতুন ব্যাকগ্রাউন্ড হিসেবে দুর্দান্ত দেখাবে।

আইফোন ফটোগ্রাফি অ্যাওয়ার্ডস

আইফোন ফটোগ্রাফি অ্যাওয়ার্ডস ২০০৭ সাল থেকে অনুষ্ঠিত হচ্ছে। এখানে তাদের বিজয়ীদের গ্যালারিতে ছবির একটি চমৎকার সংগ্রহ রয়েছে৷, যা মোবাইলের ব্যাকগ্রাউন্ডের জন্য উপযুক্ত।

আইএমপি অ্যাওয়ার্ডস

ইন্টারনেট মুভি পোস্টার অ্যাওয়ার্ড (আইএমপি) ওয়েবসাইটটি মূলত সিনেমার পোস্টার শিল্পের ওপর ফোকাস করে তৈরি করা। এখানে ভিনটেজ বা নতুন হলিউড পোস্টার খুঁজে পেতে পারেন, যা ওয়ালপেপার হিসেবে ব্যবহারের জন্য বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন