চার জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ১২

বণিক বার্তা ডেস্ক

ছবি : বণিক বার্তা

দেশের চার জেলায় গতকাল সড়ক দুর্ঘটনায় ১২ জন নিহত হয়েছেন। এর মধ্যে দিনাজপুরের পাঁচবাড়ী চকরামপুর এলাকায় বাস ও ট্রাকের সংঘর্ষে প্রাণ হারান ছয়জন। একই জেলার ফুলবাড়ীতে নসিমনের সঙ্গে ট্রাকের সংঘর্ষে নিহত হন দুজন। এছাড়া ফরিদপুরে দুজন এবং কুড়িগ্রাম ও যশোরে একজন করে প্রাণ হারিয়েছেন।

পুলিশ  জানায়, গতকাল ভোর ৬টার দিকে দিনাজপুর-ফুলবাড়ী মহাসড়কের পাঁচবাড়ী চকরামপুর এলাকায় বাস ও ট্রাকের সংঘর্ষ হয়। এতে নিহত হন ছয়জন। আহন হন অন্তত ৩৫ জন। নাবিল পরিবহনের বাসটি ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় যাচ্ছিল। নিহতরা হলেন ট্রাকচালক হাসু, নাবিল পরিবহনের সুপাভাইজার রাজেশ বাহাদুর, বাসযাত্রী মোহাম্মদ আলী, চার মাস বয়সী শিশু জায়মা মেহনাজ, বিভা (১০) ও ভ্যানচালক স্বদেশ রায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, আম বোঝাই ট্রাকটি দুর্ঘটনাস্থলের এক কিলোমিটার আগে জালিয়াপাড়া নামক স্থানে একটি ভ্যানকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে ভ্যানচালক স্বদেশ রায় ঘটনাস্থলেই নিহত হন। স্থানীয়রা ধাওয়া দিলে ট্রাকটি দ্রুতগতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে নাবিল পরিবহনের বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়।

এছাড়া দিনাজপুরের ফুলবাড়ীতে গরুবোঝাই নসিমনের সঙ্গে ট্রাকের সংঘর্ষে দুজন নিহত হন। আহত হন চারজন। ফুলবাড়ী থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, গতকাল দুপুরে উত্তর সুজাপুর এলাকায় দিনাজপুর-ঢাকা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার নওনা গ্রামের আমান উদ্দিন (৪৫) এবং পারোইল গ্রামের মিনহাজুল ইসলাম (৪০)।

ফরিদপুরে ভাঙ্গা উপজেলায় বাস ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হন। আহত হন অন্তত ১০ জন। গতকাল দুপুরে উপজেলার পুকুরিয়া বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা-বরিশাল মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছেন ভাঙ্গা হাইওয়ে থানার ওসি খায়রুল আনাম। তিনি বলেন, ‘‌ঢাকাগামী গোল্ডেন লাইন পরিবহন বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি পিকআপের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় দুজনের।’

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে সড়ক দুর্ঘটনায় মানসিক ভারসাম্যহীন এক নারীর মৃত্যু হয়েছে। নিহতের নাম তামসী বেগম (৪৫)। গতকাল সকাল ৮টার দিকে ভূরুঙ্গামারী উপজেলার গোপালপুরে এ দুর্ঘটনা ঘটে। 

যশোরের শার্শায় যাত্রীবাহী বাস ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে আলমগীর কবির (৪০) নামে এক পশু চিকিৎসকের মৃত্যু হয়েছে। গতকাল সকাল ৯টায় উপজেলার বাগআঁচড়া বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।


(প্রতিবেদনটি তৈরিতে সহায়তা করেছেন বণিক বার্তার দিনাজপুর ও ফরিদপুর প্রতিনিধি)

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন