উইম্বলডন ২০২৪

হারলেও জোকোভিচকে চমকে দিলেন জ্যাকব

ক্রীড়া ডেস্ক

ছবি: এপি

ওয়াইল্ডকার্ড নিয়ে খেলা ব্রিটিশ নবাগত জ্যাকব ফিয়ার্নলে সার্বিয়ান সুপারস্টার নোভাক জোকোভিচকে হারাতে পারেননি, তবে কাঁপিয়ে দিয়েছেন ঠিকই। আজ উইম্বলডনের দ্বিতীয় রাউন্ডে তাকে ৬-৩, ৬-৪, ৫-৭, ৭-৫ গেমে হারিয়ে তৃতীয় রাউন্ডে উঠে গেছেন ৩৭ বছর বয়সী জোকোভিচ।

 

২৭৭ নম্বর র‍্যাংকধারী জ্যাকব গত মে মাসে যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয়ের পড়াশোনা শেষ করেন। ২২ বছর বয়সী ফিয়ার্নলে এরপর টেনিসে মনোনিবেশ করেন এবং ছয় সপ্তাহের মধ্যেই ইতিহাসের অন্যতম সেরা এক খেলোয়াড়কে হারিয়ে দেয়ার চেষ্টা করছিলেন।

 

স্কটল্যান্ড থেকে উঠে আসা এই খেলোয়াড়টি জিততে না পারলেও উজ্জীবিত পারফরম্যান্সের পর অল ইংল্যান্ড ক্লাবের দর্শকদের মুগ্ধ করেন। তাই ম্যাচ শেষে উঠে দাঁড়িয়ে তাকে অভিবাদন জানান সবাই। এই দলে ছিলেন জোকোভিচ নিজেও। তাকে নিয়ে রেকর্ড ২৪ গ্র্যান্ডস্লাম চ্যাম্পিয়ন জোকোভিচ বলেছেন, ‘সে খুবই ভালো টেনিস খেলেছে এবং করতালি পাওয়ার দাবিদার। দুদিন আগেও আমি তাকে চিনতাম না। তার মধ্যে একটি উদ্দীপনা দেখেছি এবং সেখানে পরাজয়ের কোনো ভয় ছিল না। সে খুবই ভালো সার্ভ করে এবং তার সার্ভ ব্রেক করা খুবই কঠিন ছিল। সে আমাকে অনেক পরিশ্রম করিয়েছে। সে যেভাবে খেলছিল তাতে ম্যাচটি পঞ্চম সেটে যেতেই পারতো। আমার ভাগ্য ভালো যে সেটা করতে হয়নি।’

 

এদিকে, উইম্বলডনে আজ পোল্যান্ডের ইগা সিয়ানতেক, তিউনিসিয়ার ওন্স জাবের, ফ্রান্সের গায়েল মনফিলস, ব্রিটেনের হ্যারিয়েট ডার্ট, যুক্তরাষ্ট্রের ম্যাডিসন কিজ, লাটভিয়ার ইয়েলেনা ওস্তাপেঙ্কো, স্পেনের বুজাস মানেইরো জয় পেয়ে তৃতীয় রাউন্ডে উঠেছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন