গ্রামীণ স্বাস্থ্য ব্যবস্থাপনার উন্নতি জরুরি: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী

ছবি: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়

স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়নে গ্রামের চিকিৎসা সেবা উন্নত করার বিকল্প নেই বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন। 

আজ বৃহস্পতিবার (৪ জুলাই) সকালে রাজধানীর মহাখালীতে আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্রের (আইসিডিডিআরবি) আয়োজনে ‘প্রারম্ভিক শৈশব উন্নয়ন কার্যক্রম’ বিষয়ক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সেমিনারে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী ডা. সামন্ত লাল সেন প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

আইসিডিডিআরবির প্রধান নির্বাহী পরিচালক ড. তাহমিদ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সেমিনারে প্রধান অতিথি হিসেবে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী ডা. সামন্ত লাল সেন, বিশেষ অতিথি হিসেবে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী দেশের সব স্বাস্থ্য কমপ্লেক্সগুলোকে স্বাবলম্বী করার তাগিদ দেন। প্রত্যন্ত অঞ্চলগুলোতে যথাযথ চিকিৎসা সেবা পেলে দূর-দূরান্ত থেকে মানুষকে ঢাকায় আসতে হবে না বলেও জানান তিনি।

ডা. সামন্ত লাল সেন বলেন, ‘এমনটা হলে প্রান্তিক মানুষজন বাড়ির পাশেই স্বাস্থ্য কমপ্লেক্সে সঠিক চিকিৎসার সুযোগ পাবে। এ লক্ষ্যে সরকার কাজ করছে।’ 

দেশবাসীর কল্যাণে আইসিডিডিআরবির সঙ্গে সরকার যৌথভাবে কাজ চালিয়ে যাচ্ছে। বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থাপনায় এই প্রতিষ্ঠানেরও অনেক অবদান রয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন