বিএনপির সমাবেশে হামলার ঘটনায় মির্জা ফখরুলের নিন্দা

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া’র নিঃশর্ত মুক্তির দাবিতে সারা দেশের মহানগরে বিএনপির শান্তিপূর্ণ সমাবেশে হামলা চালানো হয়েছে বলে অভিযোগ করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম। বুধবার (৩ জুলাই) এ ঘটনায় গণমাধ্যমে নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দেন তিনি।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ বুধবার নাটোর জেলা বিএনপি’র উদ্যোগে আয়োজিত সমাবেশে আওয়ামী লীগের সন্ত্রাসীরা সশস্ত্র হামলা চালিয়ে বিএনপি’র বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, নাটোর জেলা বিএনপি’র ভারপ্রাপ্ত আহবায়ক শহীদুল ইসলাম বাচ্চুসহ অনেক নেতাকর্মীকে গুরুতর আহত করে।

তিনি বলেন, পটুয়াখালী জেলা বিএনপির সমাবেশে যাওয়ার পথে আওয়ামী সন্ত্রাসীরা বিএনপি নেতাকর্মীদের গাড়িবহরে অতর্কিত হামলা চালিয়ে কয়েকটি গাড়ি ভাঙচুর এবং কলাপাড়া উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক মামুন সিকদারসহ অনেক নেতাকর্মীকে গুরুতর আহত করে।

সকাল থেকে বাগেরহাট জেলা বিএনপি কার্যালয়ের ভেতর বিএনপি’র গবেষণা বিষয়ক সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীমসহ নেতাদের পুলিশ বাহিনী অবরুদ্ধ করে রাখে। নারায়ণগঞ্জ জেলাধীন আড়াইহাজার থানা বিএনপি নেতা ও দুবতারা ইউনিয়ন বিএনপি নেতার ওপর আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীদের হামলা ও তাদের গুরুতর আহত করা হয়েছে।

বিবৃতিতে বলা হয়, গত ৩০ জুন কামরাঙ্গীচর থানার একটি মিথ্যা মামলায় থানা বিএনপির ১ম যুগ্ম সাধারণ সম্পাদক হাজী জহিরুল হকসহ মোট ৬ জন নেতাকর্মী এবং কোতয়ালী থানার একটি মিথ্যা মামলায় ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক দলের আহ্বায়ক সুমন ভূঁইয়ার জামিন বাতিল ও তাদের কারাগারে প্রেরণ করা হয়।

বিএনপি মহাসচিব বলেন, জোর করে রাষ্ট্রক্ষমতা দখলকারী আওয়ামী অবৈধ শাসকগোষ্ঠী বিএনপি নেতাকর্মীদের ওপর ব্যাপক সহিংস আক্রমণ শুরু করেছে। নেতাকর্মীদের ওপর হামলা চালিয়ে তাদের গুরুতর জখমসহ বিভিন্নভাবে নির্যাতনের উদ্দেশ্যই হলো আওয়ামী অবৈধ শাসন নিয়ে কেউ যেন প্রতিবাদ করতে সাহস না পায়। এই ধরণের বর্বরতার বিরুদ্ধে ধিক্কার জানানোর ভাষা আমার জানা নেই। নিষ্ঠুরতা, পৈশাচিকতা, বর্বরতা, অমানবিকতার দৃষ্টান্ত হচ্ছে আওয়ামী লীগ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন