মস্কোতে অফিস ভবনে আগুন, নিহত ৮

বণিক বার্তা অনলাইন

ছবি: রয়টার্স

রাশিয়ার রাজধানী মস্কোতে একটি অফিস ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সংবাদ মাধ্যম বিবিসির তথ্য মতে, অগ্নিকাণ্ডের ঘটনায় কমপক্ষে ৮ জন নিহত হয়েছেন বলে জানিয়েছেন মস্কোর আঞ্চলিক গভর্নর আন্দ্রে ভারভেব। 

রাশিয়ার রাষ্ট্রীয় মালিকানাধীন তাস নিউজ এজেন্সি জানায়, রাজধানীর প্রায় ২৫ কিলোমিটার (১৫.৫ মাইল) উত্তর-পূর্বে ফ্রাইজিনোতে ওই অগ্নিকাণ্ডের ঘটনায় মাত্র একজনকে উদ্ধার করা হয়েছে।

আন্দ্রে ভোরোবিভ সোশ্যাল মিডিয়ায় দেয়া এক পোস্টে বলেছেন, আগুন ছড়িয়ে যাওয়ার পর জানালা থেকে ঝাঁপ দেয়ার পরে ২ জন নিহত হন এবং অফিসের অভ্যন্তর আগুনে বাকি ৬ জন মারা যায়।

বিভিন্ন অনলাইন ফুটেজে দেখা গেছে, আটতলা কমপ্লেক্সের ওপরের তলা থেকে ঘন ধোঁয়া বের হচ্ছে। তাস অনুসারে, এটি একসময় প্লাটান গবেষণা ইনস্টিটিউট এবং প্রতিরক্ষা শিল্পের অফিস ছিল।

রাশিয়ার মালিকানাধীন ইলেকট্রনিক্স সংস্থা রুসেলেক্ট্রনিক্স থেকে তাস এজেন্সির কাছে দেয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ভবনটি ১৯৯০ সাল থেকে ব্যক্তিগত মালিকানাধীন। তবে বিরোধী মিডিয়া আউটলেটগুলো সম্প্রতি জানিয়েছে, প্লাটান ২০২৩ সালের শেষের দিকেও ওই বিল্ডিংটিতে ছিল।

আন্দ্রে ভোরোবিভ বলেছেন, অগ্নিকাণ্ডের ঘটনায় ৩৪ বছর বয়সী এক ব্যক্তিকে গুরুতর অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এছাড়া আগুনে আহত দুই দমকলকর্মীকেও চিকিৎসা দেয়া হচ্ছে। স্থানীয় জরুরি পরিষেবাগুলো জানিয়েছে, ওই ব্যক্তিই একমাত্র ব্যক্তি যিনি আগুন থেকে উদ্ধার হয়েছেন।



এই বিভাগের আরও খবর

আরও পড়ুন