বিবাহ বন্ধনে সোনাক্ষী জহির

পরিণতি পেল সাত বছরের প্রেম

ফিচার ডেস্ক

ছবি: হিন্দুস্তান টাইমস

বিয়ের বন্ধনে বাধা পড়লেন সোনাক্ষী সিনহা ও জহির ইকবাল। ২৩ জুন বিয়ের পর তারা ছবিও শেয়ার করেছেন ইনস্টাগ্রামে। লিখেছেন, ‘সাত বছর আগে আজকের দিনে আমরা ভালোবাসা দেখেছিলাম দুজনের চোখে। তারপর সিদ্ধান্ত নেয়া বিয়ে পর্যন্ত গড়ানোর। সব প্রতিবন্ধকতা পেরিয়ে আজ এখানে। সে ভালোবাসাই পথ দেখিয়েছে আমাদের। উভয়ের পরিবারের ভালোবাসা নিয়ে আমরা এখন স্বামী-স্ত্রী। সঙ্গে রয়েছে ভালোবাসা, প্রত্যাশা ও জগতের সব সুন্দরেরা। এখন থেকে চিরকাল পর্যন্ত টিকে থাক।’ 

বলিউড অভিনেত্রী সোনাক্ষী ঘটনার শুরুটা ২০১৭ সালে। সালমান খানের পার্টিতে কথা হয় সোনাক্ষী সিনহা ও জহির ইকবালের। তার কিছুদিন পরই শুরু হয় প্রেম পর্ব। সালমানের সঙ্গে তাদের দুজনেরই ঘনিষ্ঠতা। ২০১০ সালে সোনাক্ষী সিনহার বলিউডে অভিষেক হয় ভাইজানের ‘দাবাং’-এর সূত্র ধরে। ২০১৯ সালে সালমানের প্রযোজনায় আসা ‘নোটবুক’ নিয়ে হাজির হন জহির। নির্মাতা দীনেশ ভিজানের বোন পূজা ও সঞ্জয় লীলা বানশালির ভাতিজি শারমিন সেগালের বিয়েতেও তারা হাজির হন, তাতে চাউর হয় সম্পর্কের আলাপ। সে ঘনিষ্ঠতা বিম্বিত হয় পর্দাতেও। ২০২২ সালের সেপ্টেম্বরে সোনাক্ষী ও জহিরকে একসঙ্গে দেখা যায় ‘ব্লকবাস্টার’ মিউজিক ভিডিওতে। একই বছরে ডাবল এক্সএল সিনেমায় কাজ করেছেন এ যুগল। সতরাম রামানির পরিচালনায় নির্মিত সিনেমাটিতে তাদের রসায়ন ছিল দুর্দান্ত। সিনেমার গল্প এক নারীকে ঘিরে আবর্তিত, যাকে বডিশেমিংয়ের ভেতর দিয়ে যেতে হয়। ২০২২ সালের শেষ দিকেই ইন্ডিয়া টুডেকে দেয়া এক সাক্ষাৎকারে জহির ইকবালের কাছে প্রশ্ন করা হয়, সোনাক্ষীর সঙ্গে তার সম্পর্কের বিষয়ে। তখন তিনি তাকে বেস্ট ফ্রেন্ড হিসেবে তুলে ধরেন। ২০২৩ সালের নভেম্বর ফিল্মফেয়ার ওটিটির সেরা অভিনেত্রীর পুরস্কার পান সোনাক্ষী তার দাহাড় সিরিজের জন্য। উচ্ছ্বসিত জহির নিজেকে নিয়ন্ত্রণ করতে পারেননি। তিনি সোনাক্ষীর ট্রফি হাতে নিয়ে শেয়ার করেছেন, ব্যাকগ্রাউন্ডে ছিলেন সোনাক্ষী নিজে।

বিয়ের আয়োজন মুখর হয়ে উঠেছিল বলিউড অভিনেত্রীদের পদচারণায়। সায়রা বানু, রেখা, সালমান খান, টাবু, অনিল কাপুর ও কাজল উপস্থিত হয়েছিলেন জহির ইকবালের মুম্বাইয়ের বাসায়। এসেছিলেন সঞ্জয় লীলা বানসালী, অদিতি রাও হায়দারি, অদিতি রায় কাপুর, হুমা কুরেশি ও বিদ্যা বালান। অনুষ্ঠানে রেখা এসেছিলেন সোনালি শাড়িতে। সায়রা বানু সালওয়ার কামিজ ও সালমান তার চিরচেনা কালো স্যুটে। বিয়েতে আরো দেখা গেছে ইয়ো ইয়ো হানি সিং, আনুশকা রঞ্জন, সানজিদা শেখ, শারমিন সেগাল ও তার স্বামী আমান মেহতা, সাকিম সেলিমসহ বলিউডের তারকাদের। সোনাক্ষী ও জহিরের বিয়ে হয় উভয়ের পরিবারের সদস্যদের উপস্থিতিতেই। যদিও প্রথম দিকে কিছুটা টানাপড়েন তৈরি হয়েছিল। কিন্তু সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে তারা পৌঁছলেন চূড়ান্ত পরিণতিতে।

সূত্র ও ছবি: হিন্দুস্তান টাইমস 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন